সৌদি আরব ভ্রমণে নতুন দিগন্তের সন্ধান

0

সৌদি আরবের জাতীয় পতাকাবাহী বিমান সংস্থা সৌদিয়া প্রথমবারের মতো ‘আপনার টিকেট আপনার ভিসা’ সেবা চালু করেছে। এ উদ্যোগ সৌদি আরবে প্রবেশের ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচন করবে।

এ সেবায় স্বয়ংক্রিয় প্রক্রিয়ায় ট্রানজিট ভিসা ও ফ্লাইটের টিকেটের মাঝে যোগসূত্র স্থাপন করবে।‘আপনার টিকেট আপনার ভিসা’ সেবাটি সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, হজ্জ ও ওমরাহ মন্ত্রণালয়ের পিলগ্রিম সেবা প্রোগ্রাম এবং সৌদি পর্যটন কর্তৃপক্ষের সহযোগিতায় চালু করা হয়েছে।নতুন এ সেবাটি সৌদি আরবের সকল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রহণ করা যাবে। এই প্রক্রিয়ায় অতিথিরা সর্বোচ্চ ৯৬ ঘণ্টা পর্যন্ত সৌদি আরবে অবস্থান করার অনুমতি পাবে। এই সময় ভ্রমণকারীরা সৌদি আরবের যেকোনো অঞ্চলে ভ্রমণ ও ওমরাহ পালন করতে পারবে।পররাষ্ট্র মন্ত্রণালয় স্বয়ংক্রিয় প্রক্রিয়ায় ট্রানজিট ভিসা প্রদান করে। মাত্র তিন মিনিটের মধ্যে এটি ফ্লাইট টিকেটের সাথে সংযুক্ত হয়।সৌদিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাপ্টেন ইব্রাহিম কোশি বলেন, এই নতুন ও নিরবচ্ছিন্ন স্টপ ওভার ভিসার প্রবর্তন এভিয়েশন শিল্পে এই প্রথম এবং আমাদের স্বয়ংক্রিয় প্রক্রিয়ার কর্মসূচিতে একটি উল্লেখযোগ্য মাইলফলক।

এর মাধমে ২০৩০ সালের মধ্যে ১০০ মিলিয়ন পর্যটকের লক্ষে পৌঁছানোর ক্ষেত্রে সৌদিয়ার প্রতিশ্রুতির প্রমাণ। আমরা নিশ্চিত যে এ প্রক্রিয়া পূর্ব ও পশিমের মধ্যে সংযোগ স্থাপনকারী হাব হিসেবে আমাদের অবস্থান উন্নত করবে। একইসাথে ট্রানজিট যাত্রীদের ক্রমবর্ধমান সংখ্যাকে ইতিবাচকভাবে প্রভাবিত করবে। নতুন সেবাটি যাত্রীদের ওমরাহ পালন করতে, দর্শনীয় স্থান ভ্রমণ ও মৌসুমি অনুষ্ঠানগুলোতে উৎসাহিত করবে।জেদ্দায় কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের প্রচার ও প্রসারের জন্য সৌদিয়ার প্রতিশ্রুতির সাথে সঙ্গতি রেখে নতুন এ সেবা চালু করা হয়েছে। সেজন্য মধ্যপ্রাচ্যে এ বিমানবন্দরের ভূমিকা ও অবস্থানকে শক্তিশালী করার জন্য বিশ্বের পূর্ব প্রান্ত থেকে আসা এবং পশ্চিম প্রান্তে যাওয়ার ফ্লাইটগুলোর সময়সূচিকে ক্রমবিন্যাস করা হয়েছে। একইসাথে জেদ্দা বিমানবন্দর কর্তৃপক্ষের সহযোগিতায় প্রক্রিয়াটি সহজ করা এবং সৌদি পর্যটন কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে ‘আপনার টিকেট আপনার ভিসা’ সেবা গ্রহণকারীদের জন্য সূলভ প্যাকেজ ঘোষণা করা হয়েছে।

‘আপনার টিকেট আপনার ভিসা’ সেবাটি সৌদিয়ার ওয়েবসাইটের মাধমে পাওয়া ডিজিটাল সেবাগুলোর একটি, যা সর্বদা ভ্রমণ পদ্ধতি সহজ করার জন্য এবং বিক্রয়োত্তর সেবার মান পরিবর্তন করতে কাজ করেছে।সৌদি আরাবিয়ান এয়ারলাইন্স (সৌদিয়া) সম্পর্কেসৌদি আরাবিয়ান এয়ারলাইন্স (সৌদিয়া) হলো সৌদি আরবের জাতীয় পতাকাবাহী বিমান সংস্থা। ১৯৪৫ সালে প্রতিষ্ঠিত হয়। কোম্পানিটি মধ্যপ্রাচ্যের বৃহত্তম এয়ারলাইন্সগুলোর একটি এবং সৌদিয়া ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইএটিএ) ও আরব এয়ার ক্যারিয়ার অর্গানাইজেশনের (এএসিও) সদস্য। এটি ২০১২ সাল থেকে স্কাইটিম জোটের ১৯ সদস্যের এয়ারলাইনগুলোর মধ্যে অন্যতম।সৌদিয়া অনেক মর্যাদাপূর্ণ পুরস্কার ও স্বীকৃতি পেয়েছে। সম্প্রতি এটিকে এয়ারলাইন প্যাসেঞ্জার এক্সপেরিয়েন্স অ্যাসোসিয়েশনের (অ্যাপেক্স) একটি গ্লোবাল ফাইভ-স্টার মেজর এয়ারলাইন হিসেবে স্থান দেয়া হয়েছে এবং অ্যাপেক্স হেলথ সেফটির ক্যারিয়ারটিকে ডায়মন্ড স্ট্যাটাস দেয়া হয়েছে।সৌদি আরাবিয়ান এয়ারলাইন্স সম্পর্কে আরো তথ্যের জন্য দেখুন www.saudia.comপ্রেস বিজ্ঞপ্তি

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More