ব্যাচেলর বসের প্রেমে পড়বেন না

0 ২৮

image_80635_0ঢাকা: মিষ্টি কথা, ভালো ব্যবহার আর একটু আস্কারা পেলেই মেয়েরা প্রেমে পড়ে যায়। কিন্তু এই প্রেমে পড়ার ক্ষেত্রে একটু সতর্ক না হলে পরে পস্তাতে হয়। আর আমাদের দেশে এই ‘পস্তানোদের’ দলই ভারি।

সময় এগিয়ে যাচ্ছে। তাই প্রেমের ক্ষেত্রেও হিসাব-নিকাশটা একটু একটু করে জোরালো হচ্ছে। এখন আর আগের মতো আবেগের বশে ‘গাছতলায় থাকার’ সূত্র খুব একটা কাজে লাগে না। এখনকার মেয়েরা উচ্চাভিলাষী। তবে এক্ষেত্রেও যে বিষয়টি মাথায় রাখতে হবে তা হলো- কর্মক্ষেত্রে ব্যাচেলর বসের প্রেমে না পড়াই ভালো। এক্ষেত্রে আপনার ক্যারিয়ার ধ্বংস হয়ে যেতে পারে।

বসের প্রেমে পড়লে কিছুদিন পর ওই বস সাহেব আপনাকে বিভিন্নভাবে ব্যবহার করবেন, এমনকি ব্ল্যাক মেইলিংও করতে পারেন। আর তা না হলে তিনি বিয়ের অফার দেবেন। যদি আপনি বিয়েটা করেই ফেলেন তখন দেখা দেবে অন্য সমস্যা। তিনি বলবেন, তোমার আর চাকরির দরকার নেই। একই অফিসে তুমি আমার অধস্তন হয়ে কাজ করো এটা আমার ভালো লাগে না।

আপনি যদি বলেন, তাহলে অন্য অফিসে চাকরি নিই। তখন তিনি বলবেন, ওইসব অফিসের পরিবেশ ভালো নয় তুমি কাজ করতে পারবে না। এছাড়া অন্য অফিসে চাকরি নিতে গেলে তিনি আপনাকে সন্দেহ থেকে দূরে রাখতে পারবেন না। অধিকাংশ ক্ষেত্রেই এমনটি হয়। কারণ বিয়ের আগেই কোনো প্রতিষ্ঠানের বস হয়ে গেলে তারা নাকি এমনই হয়।

শেষমেষ এ নিয়ে দুজনের মধ্যে একটা দ্বন্দ্ব তৈরি হবে। সংসারের কথা ভেবে আপনাকে চাকরিটা ছাড়তেই হবে।

তাই পরামর্শ হচ্ছে- ব্যাচেলর বস যত মিষ্টি কথাই বলুন না কেন আর ভালো ব্যবহার করুন না কেন, তার প্রেমে না পড়াই ভালো।

Comments
Loading...