ইসি দিয়ে পাড়ার ক্লাবের নির্বাচনও সম্ভব নয়’

0

Policeরোববার সকালে পার্টির সেগুনবাগিচার কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক কমিটির সভায় নেতারা বলেছেন, ২৮ এপ্রিল অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে সরকারের সদিচ্ছা প্রমাণের যে সুযোগ ছিল তা তারা কেবল নষ্ট করেনি, তাদের অধীনে আগামীতে আর কোন গ্রহণযোগ্য নির্বাচন নয় দেশবাসির পাশাপাশি বিশ্ববাসিকে তা তারা জানিয়ে দিয়েছেন। রাষ্ট্রীয় ক্ষমতা প্রয়োগ করে ছলে, বলে, কৌশলে সরকার নিজেদের প্রার্থীদের বিজয়ী করলেও এই নির্বাচনে সরকারের যে রাজনৈতিক ও নৈতিক পরাজয় হয়েছে তা স্পষ্ট।
নেতারা বলেন, বর্তমান নির্বাচন কমিশনকে দিয়ে পাড়ার কোন ক্লাবের বিশ্বাসযোগ্য নির্বাচনও আর সম্ভব নয়। ২৮ এপ্রিল সিটি করপোরেশন নির্বাচনকে নষ্ট করে নির্বাচন কমিশন তার সাংবিধানিক ক্ষমতা ও সম্মানকে পুরোপুরি ভূলুণ্ঠিত করেছে। জনগণের ভোটাধিকার নিয়ে ছিনিমিনি খেলে ৫ জানুয়ারির মত এই নির্বাচনকেও তামাশায় পরিণত করেছে।

পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরও বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, মুখলেছুর রহমান, আকবর খান ও আবু হাসান টিপু। বক্তব্যে নেতারা বলেন, যেকোনভাবে সরকার দলীয় প্রার্থীদেরকে জেতাতে যেয়ে নির্বাচন কমিশন নিজেদেরকে সরকারের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত করেছে। ক্ষমতাসীনদের অনুগত ভূমিকা পালন করতে যেয়ে তারা অতীতের আজিজ কমিশনকেও লজ্জা দিয়েছে। ২৮ এপ্রিল নির্বাচনে প্রকাশ্য দিবালোকে শত শত জালিয়াতির ঘটনা ঘটলেও এবং তাদের কাছে অসংখ্য অভিযোগ জানানো হলেও কোন কিছুকেই তারা আমলে নেওয়ার প্রয়োজন মনে করেনি। তারা বলেন- নির্বাচন কমিশনের বিশ্বাসযোগ্যতা যেহেতু শূন্যের কোটায় তাই সমগ্র জালিয়াতি ও ব্যর্থতার দাঁয়ভার নিয়ে অনতিবিলম্বে বর্তমান নির্বাচন কমিশনের পদত্যাগ করা প্রয়োজন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More