এতো আলেম থাকতে মসজিদে রেপ হয় কীভাবে?

0

Jaforullahজঙ্গিদের বিরুদ্ধে এক লাখ আলেম ফতোয়া দিয়েছে। দেশে এতো আলেম। তারপরও মসজিদে কীভাবে ধর্ষণের মতো ঘটনা ঘটে- এমন প্রশ্ন তুলেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফর উল্লাহ চৌধুরী।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাস্থ্য আন্দোলন ও উবিনীগ আয়োজিত ‘রোগ প্রতিরোধ ব্যবস্থাপনায় উপেক্ষিত স্বাস্থ্য বাজেট ’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

এসময় জঙ্গিবাদ নিয়ে ফতোয়া দিলেও কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকায় কলেজছাত্রী সোহাগী জাহান তনুকে ধর্ষণ ও হত্যার ব্যাপারে হুজুরেরা কোনো কিছু বলছেন না বলে ক্ষোভ প্রকাশ করেন জাফর উল্লাহ চৌধুরী।

তিনি আরো বলেন, একটা হাইওয়ে করতে অন্য দেশে যা লাগে তার চেয়ে সাত গুণ বেশি খরচ হয় বাংলাদেশে। সব কিছুতেই আমরা চ্যাম্পিয়ন!

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, কুমিল্লার দেবিদ্বারে এক মক্তব ছাত্রীকে ধর্ষণ করে উপজেলার বরকামতা সরকার বাড়ি মসজিদের ইমাম ও মক্তবের শিক্ষক। মাদারীপুর সদর উপজেলার চরঘুনসি গ্রামে মসজিদের ইমাম দ্বিতীয় শ্রেণীর এক স্কুল ছাত্রীকে ধর্ষণ করে। নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলায় ৮ বছরের এক কন্যা শিশুকে ধর্ষণে ব্যর্থ হয়ে পানিতে ফেলে হত্যা করে মসজিদের এক মুয়াজ্জিন। এমন ঘটনা দেশের কোনো না কোনো প্রান্তে প্রায় শোনা যায়।

এসময় সিটি করপোরেশনের সমালোচনা করে বক্তারা বলেন, পার্কিং করার জন্য জায়গার ব্যবস্থা করছে ঢাকা সিটি করপোরেশন। কিন্তু একটা বাচ্চা কীভাবে খেলবে সেই ব্যবস্থা নেই। পিএসসি পরীক্ষার রেজাল্ট নিয়ে ব্যস্ত সরকার ও বিভিন্ন গণমাধ্যম, অথচ স্কুলগুলোতে ব্যায়াম-খেলাধুলার ব্যবস্থা নেই।

এসময় আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য আন্দোলনের যুগ্ম আহ্বায়ক ও উবিনীগের প্রধান ফরিদা আক্তার, পাবলিক হেলথ ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রফেসর মোজাহারুল হক, দি ইউনিয়নের সৈয়দ মাহবুবুল আলম,অধ্যাপক মো. আবু সাইদ প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More