এমপি হোস্টেলের নিরাপত্তা জোরদারে অতিরিক্ত নিরাপত্তাকর্মী মোতায়েনের সুপারিশ

0

সংসদ সদস্য ভবনের (এমপি হোস্টেল) নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে সংসদ কমিটি। কমিটির বৈঠকে এমপি হোস্টেলে অবস্থানরত সদস্যদের নিরাপত্তা জোরদারের লক্ষে মানিক মিয়া এভিনিউয়ের ছয়টি এবং নাখালপাড়ার চারটি ভবনে আগামী এক সপ্তাহের মধ্যে অতিরিক্ত নিরাপত্তা রক্ষী মোতায়েনের সুপারিশ করা হয়েছে।
image_192167.fullআজ বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ। বৈঠকে কমিটির সদস্য হুইপ মাহবুব আরা বেগম গিনি, বেগম সাগুফতা ইয়াসমিন, ফজলে হোসেন বাদশা, খালিদ মাহমুদ চৌধুরী, মো. আসলামুল হক ও তালুকদার মো. ইউনুস এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠক সুত্রে জানা যায়, চলমান রাজনৈতিক পরিস্থিতিতে সংসদ সদস্যদের জন্য বরাদ্ধ করা ভবনগুলোর সার্বিক নিরাপত্তার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেন কমিটির সদস্যরা। তারা এসব ভবনে বহিরাগতদের অবাধ আসা-যাওয়াসহ নিরাপত্তার দায়িত্বে থাকা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যের অপর্যাপ্ততা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। তারা ভবনগুলো সীমানা প্রাচীরের দূরাবস্থার কথা তুলে ধরেন।
এ বিষয়ে কমিটির সদস্য খালিদ মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, দীর্ঘ দিন ধরে সংসদ সদস্যদের জন্য বরাদ্ধ করা ১০টি ভবনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অভিযোগ ছিলো। ভবনগুলোতে সংসদ সদস্যদের আত্মীয়-স্বজনদের অবস্থান এবং বহিরাগতদের অবাধে
আসা-যাওয়ারও অভিযোগ রয়েছে। বিষয়গুলোর ওপর আলোচনা করে কমিটি ভবনগুলোতে অবস্থানরত সকলকে নির্দিষ্ট পরিচয়পত্র ব্যবহারের জন্য সুপারিশ করা হয়েছে। একই সঙ্গে ভবনগুলোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে অতিরিক্ত নিরাপত্তাকর্মী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য বাড়ানোরও সুপারিশ করা হয়েছে।
বৈঠকে জাতীয় সংসদ ভবনের ভিআইপি ক্যাফেটেরিয়ায় খাবার ও সেবার মানোন্নয়নসহ পরিষ্কার পরিচ্ছন্নতা সমুন্নত রাখতে পর্যটন কর্পোরেশনকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। এছাড়া মানিক মিয়া এভিনিউস্থ ১ থেকে ৬ নং সদস্য ভবনের লিফট দ্রুত পরিবর্তন ও মেরামতের সুপারিশ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More