বাংলাদেশে ঢুকে বৃদ্ধ কৃষককে পিটিয়ে হাত ভেঙে দিয়েছে বিএসএফ

0

বাংলাদেশে অনুপ্রবেশ করে এক বৃদ্ধ কৃষককে পিটিয়ে হাত ভেঙে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সদস্যরা। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুর ২টার দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিংনগর গ্রামে।

আহত কৃষক উপজেলার মনাকষা ইউনিয়নের শিংনগর মোড়ল পাড়া গ্রামের এরফান আলীর (মৃত) ছেলে এসলাম আলী (৭০)। এ ঘটনায় স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে। ঘটনার প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

স্থানীয় এক ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বলেন, বুধবার দুপুর ২টার দিকে নিজের পাটখেতে কাজ করছিলেন এসলাম আলী। এ সময় দৌলতপুর ক্যাম্পের ছয়-সাত জন বিএসএফ সদস্য বাংলাদেশের সীমানায় প্রবেশ করে রাইফেলের বাঁট এবং লাঠি দিয়ে পিটিয়ে তার এক হাত এবং আরেক হাতের আঙ্গুল ভেঙে দেয়। তাকে এলোপাতাড়ি পিটিয়ে ফেলে রেখে চলে যায় তারা। বিষয়টি স্থানীয়রা দেখতে পেয়ে এসলাম আলীকে উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন।

শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত মেডিকেল অফিসার কামাল উদ্দীন বলেন, এসলাম আলী নামে একজন রোগীকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডেকেল পাঠানো হয়েছে। তার হাত ও মাথায় আঘাতের চিহ্ন রয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে মনাকষা ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) সেরাজুল ইসলাম বলেন, বিএসএফ প্রায়ই বাংলাদেশে ঢুকে কৃষকদের নির্যাতন করছে। এরই ধারাবাহিকতায় কৃষক এসলামকে নির্যাতন করেছে। একজন বৃদ্ধ মানুষকে অন্যায়ভাবে মেরে দুই হাত ভেঙে দিয়েছে। বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ বলেন, সীমান্তে বৃদ্ধকে নির্যাতনের বিষয়টি লোকমুখে শুনেছি। বিজিবি সদস্যরা ব্যবস্থা নেবে।

বাংলাদেশের সীমানায় প্রবেশ করে বৃদ্ধকে পিটিয়ে আহতকরার ঘটনার সত্যতা স্বীকার করেছেন ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো.নাহিদ হোসেন। তিনি বলেন, ঘটনার পরপরই আহত ব্যক্তির পরিবারের মাধ্যমে বিষয়টি জানতে পারে বিজিবি। পরে বিজিবি আহত ব্যক্তির ছেলেকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে। সেই সঙ্গে টহল জোরদার করা হয়েছে সীমান্তে।

লেফটেন্যান্ট কর্নেল মো.নাহিদ হোসেন আরও বলেন, বৃহস্পতিবার দুপুরে সীমান্তে বিজিবি-বিএসফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। তাদের পক্ষ থেকে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More