সবার এক হয়ে চিৎকার করতে হবে: ফারুকী

0

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী মনে করছেন নানা জনের নানা মত থাকতে পারে, কিন্তু গল্প বলার স্বাধীনতায় কেউ হাত দিলে, সবার এক হয়ে চিৎকার করতে হবে।

রোববার (১৮ ডিসেম্বর) দুপুরে সামাজিকমাধ্যম ফেসবুকে নিজের অ্যাকাউন্টে এক স্ট্যাটাসের মাধ্যমে এ কথা জানিয়েছেন তিনি।

এই নির্মাতা লেখেন, আমরা এমন এক সময় নির্মাণ করছি সবাই মিলে, যখন দেশে কারও সিনেমা সেন্সর সার্টিফিকেট পাইলে অন্যরা অভিনন্দন জানায়। ভাবেন অবস্থা।

তিনি লেখেন, আমরা এমন এক সময় নির্মাণ করছি, অন্যায়ভাবে আমাদের সিনেমা আটকে দিলেও আমরা এত মৃদু কণ্ঠে কথা বলতে চাই যেন মান্যবরেরা মাইন্ড না করেন। যেন সিনেমা আটকানোটা অন্যায় না, মান্যবরকে বিরক্ত করাটা অন্যায়।

ফারুকী লেখেন, আমরা কি চাই ভবিষ্যৎ আমাদের চিহ্নিত করুক এই পরিচয়ে যে, ‘ইহারা ছিলেন একদল ফিল্মমেকার যাহারা নিরাপদ বিপ্লব চাহিয়াছিল?’ যদি তা না চাই, তাহলে আমাদেরকে যার যার জায়গা থেকে বলতে হবে, গল্প বলার স্বাধীনতা চাই। কথা বলার স্বাধীনতা চাই। কোনো কিছুর বিনিময়েই এটা নেগোশিয়েট করা যাবে না!

লেখার শেষে ফারুকী উল্লেখ করেন, আমাদের মত ভিন্ন হতে পারে, ভোটের বাজারে আমরা যার যাকে পছন্দ তার পক্ষে কাজ করতে পারি, কিন্তু গল্প বলবার স্বাধীনতায় যদি কেউ হাত দেয়, আমাদের এক হয়ে চিৎকার করতে হবে।

উৎসঃ   বাংলানিউজটোয়েন্টিফোর
Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More