সড়ক বাতি জ্বলবে সৌর বিদ্যুতে

0

solerসড়ক বাতি জ্বালাতে সৌর বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নের জন্য মন্ত্রণালয়কে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেছে জাতীয় সংসদের সরকারি হিসাব কমিটি। সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত কমিটির ৪৪তম বৈঠকে এই সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীরের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য আফছারুল আমীন, বেগম রেবেকা মমিন, মো. শামসুল হক টুকু, মঈন উদ্দীন খান বাদল, রুস্তম আলী ফরাজী এবং ওয়াসিকা আয়েশা খান অংশ নেন। বিদ্যুৎ বিভাগ, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় ও রাজস্ব অডিট অধিদপ্তরসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের ২০০৮-২০০৯ এবং ২০০৬-২০০৭ অর্থ বছরের হিসাব সম্পর্কিত মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের বার্ষিক অডিট রিপোর্ট, এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কতিপয় কর্মকর্তা, ডাক্তার, ইঞ্জিনিয়ার ও প্রশাসনিক কর্মকর্তার বিষয়ে অনিয়মিতভাবে কার লোন গ্রহীতাদের গাড়ি রক্ষণাবেক্ষণ, গ্যাস ও জ্বালানী বাবদ ১৮ লাখ ৬৮ হাজার ৯৪৭ টাকা প্রদান বিষয়ে উত্থাপিত অডিট আপত্তিগুলো পর্যালোচনা করা হয়। কমিটি আলোচিত অডিট আপত্তিগুলো দ্রুত নিষ্পত্তির বিষয়ে সুপারিশ করে। এছাড়া বৈঠকে পার্বত্য চট্টগ্রামের লামা থানায় উন্মুক্ত স্থানে কয়লা সংরক্ষণের জন্য প্রকল্প গ্রহণ এবং কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে লেক পূণঃখননের জন্য সুপারিশ করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More