৫ নভেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ, বরিশালের হোটেলে পুলিশের ‘নিয়মিত তদারকি’

0

শনিবার (৫ নভেম্বর) বরিশালে অনুষ্ঠিত হবে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। গণসমাবেশ ঘিরে বরিশালে বিএনপির রাজনীতি আবার চাঙা হয়ে উঠেছে। বিএনপি চাইছে সব বাধাবিপত্তি ডিঙিয়ে যেকোনো উপায়ে বড় জমায়েত করতে। ইতিমধ্যে আশপাশের জেলা থেকে নেতাকর্মীরা বরিশাল আসতে শুরু করেছেন বলে জানা গেছে। তাদের কেউ কেউ আত্মীয়-স্বজনের বাসায় উঠছেন বলে বিএনপি সূত্র জানায়।

এ দিকে বুধবার বরিশাল শহরের হোটেলে ‘নিয়মিত তদারকি’ চালিয়েছে পুলিশ।

হোটেল মালিকরা বলছেন, নতুন করে বোর্ডার না তুলতে প্রশাসন থেকে দিক-নির্দেশনা দেওয়া হয়েছে।

পুলিশ জানায়, নিয়মিত তদারকির অংশ হিসেবে নজরদারি বাড়ানো হয়েছে।

সিটি করপোরেশন এলাকায় মালিক সমিতির আওতায় দু শতাধিক আবাসিক হোটেল রয়েছে। তবে মালিক সমিতি কয়েক বছর আগে মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়ায় সাবেক নেতারা কথা বলতে রাজি হননি।

জানা গেছে, এ সব হোটেলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গিয়ে দায়িত্বরতদের সঙ্গে কথা বলেছেন।

হোটেল শাসম্ এর ব্যবস্থাপক মানিক হাওলাদার বলেন, নতুন বোর্ডার নিতে পারব না এমন কোনো নির্দেশনা কেউ দেয়নি। তবে প্রশাসন থেকে গুরুত্ব দিয়ে বলেছে, যেন কক্ষ ভাড়া দেওয়ার যে নীতিমালা রয়েছে তা অনুসরণ করা হয়।

তিনি বলেন, ভাড়া যিনি নেবেন তার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ছবি তুলে রাখাসহ হালনাগাদ তথ্য লিপিবদ্ধ করে রাখতে বলা হয়েছে।

হোটেল আলী ইন্টারন্যাশনালের উপব্যবস্থাপক আনিসুর রহমান লিটন বলেন, নগরীর ভালো হোটেলগুলো বোর্ডার ভাড়ার নীতিমালা অনুসরণ করে। আমরাও করি।

হোটেল স্যাডোনা ইন্টারন্যাশনালের ব্যবস্থাপক জহির বলেন, পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে আমাদের হোটেল বোর্ডারের চাপ বেশি। তবে ১ নভেম্বর থেকে ৬ নভেম্বর পর্যন্ত একটি সিটও খালি নেই।

বুধবার সন্ধ্যায় হোটেল রোদেলা ইন্টারন্যাশনাল ও কাঠপট্টি রোডের হোটেল ধানসিঁড়ি মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শন করেন। এ খবরে অন্য হোটেলে গুঞ্জন ছড়িয়ে পরে ‘পুলিশি অভিযানের’। বিএনপির কয়েকজন নেতাও এ অভিযোগ করেন।

হোটেল রোদেলা ইন্টারন্যাশনালের ব্যবস্থাপক সৈকত হোসেন বলেন, পুলিশ সদস্যরা এসেছিলেন। তবে আমাদের কিছু বলেননি। তারা এসে কিছুক্ষণ বসে আবার চলে গেছেন। তিনি জানান, আগামী ৬ তারিখ পর্যন্ত হোটেলের অধিকাংশ কক্ষ ভাড়া হয়ে গেছে।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, এখন পর্যন্ত কোনো হোটেল থেকে আমাদের নেতাকর্মীদের নামিয়ে দেওয়া হচ্ছে এমন অভিযোগ পাইনি। আশা করছি প্রশাসন এ কাজ করবেন না। কারণ কেউ যদি বিধি মেনে হোটেলে ভাড়া দিয়ে থাকে, তাহলে সেখানে কারো হস্তক্ষেপ করা উচিত হবে না।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম বলেন, হোটেল তদারকি আমাদের নিয়মিত কাজের অংশ। হোটেল কর্তৃপক্ষ সঠিকভাবে নিয়ম অনুসরণ করছেন কিনা এসব খোঁজ-খবর নিতেই হোটেলে যাওয়া হচ্ছে।

তিনি বলেন, একটি রাজনৈতিক কর্মসূচিকে ঘিরে হোটেল আমাদের নজরদারি বাড়ানো হয়েছে।

বিএনপির সমাবেশে চলাকালে বরিশাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস চলাচল ও তিন চাকার সব ধরনের যান চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে বাস মালিক ও শ্রমিক সংগঠনগুলো। জানা গেছে, এখন যে কোনো সময় আসতে পারে ঢাকা-বরিশাল সহ অভ্যন্তরীণ সকল রুটের নৌযান চলাচল বন্ধের ঘোষণা।

তবে সব শঙ্কা কাটিয়ে বরিশালে জনস্রোত ঘটাবে বিএনপি, এমনটা জানিয়েছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বুধবার বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে গণসমাবেশ নিয়ে আওয়ামী লীগ ও প্রশাসনের বিরুদ্ধে অভিযোগও তুলেছে দলটির হাইকমান্ড।

বিকেলে নগরের সদর রোডসহ বিভিন্ন ওয়ার্ডে মোটরসাইকেল নিয়ে মহড়া দিতে দেখা গেছে ছাত্রলীগের নেতাকর্মীদের।

উৎসঃ   দেশ রূপান্তর
Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More