৭৬টি কেন্দ্রের মধ্যে ৬৫টিই ঝুঁকিপূর্ণ

0

UP nirbaconপঞ্চম ধাপে ২৮ মে দেশের অন্যান্য স্থানে মতো সিলেটের ওসমানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইউনিয়নগুলো উমরপুর ইউনিয়ন, সাদীপুর ইউনিয়ন, পশ্চিম পৈলনপুর ইউনিয়ন, বরুঙ্গা ইউনিয়ন, গোয়ালাবাজার ইউনিয়ন, তাজপুর ইউনিয়ন, দয়ামীর ইউনিয়ন ও উছমানপুর ইউনিয়ন।

৮টি ইউনিয়নে ৭৬টি কেন্দ্রের মাধ্যমে উপজেলার ১ লাখ ২৬ হাজার ৮১৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে পুলিশের তালিকা অনুযায়ী ৭৬টি কেন্দ্রের মধ্যে ৬৫টিই ঝুঁকিপূর্ণ। এসব কেন্দ্রের ৩৭টি অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।
নবগঠিত ওসমানীনগর উপজেলার অধীনে প্রথমবারের মতো এই নির্বাচনে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে কঠোর নিরাপত্তা দিতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে প্রশাসন। সর্বোচ্চ নিরাপত্তা দিতে ৫ স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে বলে থানা পুলিশ জানিয়েছে।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১ লাখ ২৬ হাজার ৮১৭ জন ভোটারের মধ্যে ৬৩ হাজার ৯৩৩ জন পুরুষ এবং ৬২ হাজার ৮৮৪ জন নারী।
৮টি ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রার্থী ৩৩ জন, সদস্য পদে ২৯৫ জন। এছাড়া নারী সদস্য প্রতিদ্বন্ধিতা করছেন ৭২ জন।
ওসমানীনগর থানার (ওসি) আবদুল আউয়াল চৌধুরী বলেন, সৃষ্টভাবে নির্বাচন সম্পন্ন করতে সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে। তবে যে কেউ বিশৃঙখলার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।
Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More