এবার যুদ্ধাপরাধীর মুল হোতার খবর জানালেন খালেদা জিয়া

0

Khaleda-Zia-pic-BMবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, সরিষাবাড়ির রাজাকার মাওলানা নূরুল ইসলামকে জাতীয় পতাকা দিয়েছিলেন শেখ হাসিনা। আওয়ামী লীগই যুদ্ধাপরাধী এবং রাজাকারদের মন্ত্রী বানিয়েছে। গতকাল (সোমবার) বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে মুক্তিযোদ্ধা প্রতিনিধি সমাবেশে খালেদা জিয়া এসব কথা বলেন। এ সময় তিনি আসন্ন পৌরসভা নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানান। তিনি বলেন, আওয়ামী লীগ মুক্তিযোদ্ধাদের নাম দিয়ে নিজেদের ঘরে রাজাকার পুষছে। রাজাকার-যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েছে। নিজেদের কথা তারা অতি সহজেই ভুলে যায়। কিন্তু জনগণ তা সহজে ভোলে না। খালেদা জিয়া বলেন, ‘আসন্ন পৌরসভা নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে হলে সেনা মোতায়েন করতে হবে।’ এ সময় দলীয় প্রতীকে পৌর নির্বাচন অনুষ্ঠানকে সরকারের ষড়যন্ত্র বলেও মন্তব্য করেন তিনি।

মুক্তিযোদ্ধাদের উদ্দেশে খালেদা জিয়া বলেন, আপনারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র দেখার জন্য, যেখানে থাকবে ন্যায়বিচার এবং সুশাসন। কিন্তু আজ দেশে সুশাসন এবং ন্যায়বিচার অনুপস্থিত। আওয়ামী লীগ সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করে দেশে নৈরাজ্য চালাচ্ছে। বিএনপির নেত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে মুক্তযোদ্ধারা সঠিক সম্মান পান না। তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধ করেননি, তারা আজ বড় মুক্তিযোদ্ধা। ক্ষমতায় গেলে এসব ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এর আগে বিকেল ৫টার দিকে খালেদা জিয়া সমাবেশে যোগ দেন।

‘নির্বাচিত গণতন্ত্র পুনরুদ্ধারে সাহসী মানুষের ঐক্য ও আন্দোলনের কোনো বিকল্প নেই’ শীর্ষক এই সমাবেশের আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। আয়োজক সংগঠনের সভাপতি ইশতিয়াক আজীজ উলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More