খালেদার সময় আবেদন নাকচ, চলছে শুনানি

0

Khaleda-Zia-pic-BMবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় সাক্ষ্যগ্রহণ মুলতবি চেয়ে সময়ের আবেদন নাকচ করে দিয়েছেন আদালত। খালেদা জিয়ার অনুপস্থিতিতে সাক্ষ্য গ্রহণ চলছে। আজ সোমবার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত-৩-এ সকাল ১০টা ৩৪ মিনিটে এই বিচার কার্যক্রম শুরু হয়। সোমবার খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া ও মাহবুব উদ্দিন খোকন দুর্নীতির দুই মামলায় সময় চেয়ে চারটি আবেদন করেছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় সাক্ষ্যগ্রহণ মুলতবি চেয়ে সময়ের আবেদন নাকচ করা আবেদনে বলা হয়েছে, খালেদা জিয়ার চোখে সমস্যা দেখা দিয়েছে। তিনি লন্ডনে চিকিৎসা করাতে যাবেন বলে উল্লেখ করা হয়েছে। আগেই জানানো হয়েছে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলা দুটিতে হাজিরা দিতে আজ সোমবার আদালতে যাবেন না।

বিএনপির গণশিক্ষাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া রবিবার জানান, বেগম খালেদা জিয়া সোমবার স্বাস্থ্যগত কারণে আদালতে উপস্থিত হবেন না। এর আগে গত ৩ আগস্ট আদালতে খালেদা জিয়ার উপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বাদী হারুন-অর-রশিদকে জেরা করছেন খালেদা জিয়ার আইনজীবীরা। এরপর আদালত ১০ আগস্ট সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

মামলার এজাহার থেকে জানা গেছে, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এদিকে জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় আরও একটি মামলা করে দুদক।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More