শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছে পাকিস্তানিরা : নৌ-পরিবহনমন্ত্রী

0

shajahan khan kamalময়মনসিংহে পরিবহন শ্রমিক কর্মচারী ইউনিয়নের নবনির্মিত বহুতল ভবন উদ্বোধনকালে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, বাংলাদেশকে পাকিস্তানিরা ধ্বংস করতে চায়। এদেশের স্বাধীনতা ও উন্নয়নের ধারাকে নস্যাৎ করতে চায়। শেখ হাসিনাকে ক্ষমতাচুত্য করে হত্যা করতে চায়। সেই পাকিস্তানিরা, যারা ১৯৭১ সালে ৩০ লাখ মানুষকে হত্যা করেছে, যারা ৩ লাখ মা-বোনের সম্ভ্রমহানী করেছে। সেই পাকিস্তানিদের বিরুদ্ধে আবারো লড়াই করতে হচ্ছে।
রোববার দুপুরে নগরীর বড়বাজারস্থ জেলা মটরযান কর্মচারী ইউনিয়ন কার্যালয়ের সামনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ২০১৩-১৪ সালে বিএনপি-জামায়াত হরতাল-অবরোধের নামে দেশে লংকাকান্ড ঘটিয়ে পরিবহন শ্রমিক, পুলিশ, মুক্তিযোদ্ধাসহ অসংখ্য মানুষকে হত্যা করেছে। হাটহাজারীতে এক মাদরাসায় চারজন যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে। তখন শ্রমিকরা জীবনের ঝুকি নিয়ে গাড়ি নিয়ে রাস্তায় বেরিয়ে তাদের ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়েছে। এ জন্য আমি সরকারের পক্ষ থেকে তাদেরকে সালাম জানাই।
এ সময় জেলা মটরযান কর্মচারী ইউনিয়নের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সড়ক পরিবহন ফেডারেশনের সাধারণ সম্পাদক উসমান আলী, ঢাকা বিভাগীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিনুল হক শামীম, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি সাদেকুর রহমান হিরু, ময়মনসিংহের পৌর মেয়র ইকরামুল হক টিটু প্রমুখ।
পরে স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে দি ময়মনসিংহ চেম্বার অব কর্মাসের আয়োজনে ‘নতুন অর্থনৈতিক ভাবনা ও ব্রক্ষপুত্র নদ খনন’ র্শীষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নৌ-পরিবহনমন্ত্রী।
এ সময় নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, হালুয়াঘাট গোবরাকুড়া ও কড়ইতলী স্থলবন্দরের অবকাঠামোগত উন্নয়নে ৪০ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। জুন মাসের মধ্যে এ প্রকল্প পাশ হলে আগামী ডিসেম্বরের মধ্যে কাজ শুরু হবে।
দ্রুত ব্রক্ষ্মপুত্র নদ খননের কাজ শুরু হবে জানিয়ে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছাড়া আর কোন সরকার ড্রেজার কিনেনি। বর্তমানে শেখ হাসিনা সরকার ১৪টি ড্রেজার ক্রয় করেছে। এগুলো দিয়ে নদী খননের কাজ চলছে। ইতিমধ্যে মংলা চ্যানেল চালু করা হয়েছে। এখন মংলায় ১২ ফিটের গভীর জাহাজ চলাচল করতে পারে।
এ সময় দি ময়মনসিংহ চেম্বার অব কর্মাসের সভাপতি ও মেয়র ইকরামুল হক টিটুর সভাপতিত্বে ও পরিচালক শংকর সাহার সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক অ্যাড. জহিরুল হক খোকা, জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী, ব্যবসায়ী নেতা আমিনুল হক শামীম, প্রকৌশলী নূরুল আমীন কালাম ও সুরুজ চেয়ারম্যান।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More