২০১৯ সালের এক দিন আগেও নির্বাচন হবে না

0

nasimদেশে ২০১৯ সালের এক দিন আগেও নির্বাচন হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। ৩১ জানুয়ারি রোববার মালয়েশিয়া আওয়ামী লীগ কর্তৃক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
রোববার সন্ধ্যায় কুয়ালালামপুরের জালান ইপু মতিয়ারা কমপ্লেক্সে মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মকবুল হোসেন মুকুলের সভাপতিত্বে ও মালয়েশিয়া আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক শাহীন সরদার ও সদস্য মো. মনিরুজ্জামান মনির এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে আরও বলেন, বেগম জিয়া ২০১৪ ও ১৫ সালে মানুষ পুড়িয়েছেন। দেশের জনগণ আপনাকে চায় না। দেশে নির্বাাচন হয়েছে বলে মার্শাল ল হয় নাই। আওয়ামী লীগ হচ্ছে জনগণের দল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বেগম জিয়াকে প্রধান মন্ত্রী বলেছিলেন, আসুন সবাই মিলে সুষ্ঠু নির্বাচন করি। কিন্তু বেগম জিয়া আসেননি। বেগম জিয়া আপনি অনেক আন্দোলন করেছেন কিস্তু সফল হননি।
তিনি বলেন, দেশে নির্বাচন হবে তবে ২০১৯ সালের আগে নয়। মালয়েশিয়ায় কর্মরত সাড়ে তিন লাখ বাংলাদেশি শ্রমিককে বৈধতা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সাড়ে ৩ লাখ বাংলাদেশিকে বৈধতা দেয়ার পর সম্প্রতি দেশটির আইনসভায় চূড়ান্ত ঘোষণা দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বড় কূটনৈতিক সাফল্য বলে উল্লেখ করেছেন মোহাম্মদ নাসিম। মালয়েশিয়া আওয়ামী লীগের নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, প্রবাসীদের কল্যাণে কাজ করুন আপনাদের কমিটি দেয়া হবে এক শর্তে সবাই এক সঙ্গে থাকতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হাই কমিশনার মোহাম্মদ শহীদুল ইসলাম, হাই কমিশনার তার বক্তব্যে বলেন, মালয়েশিয়ায় যারা অবৈধ রয়েছেন তাদেরকে বৈধ করার জন্য সব সর্বাত্মকভাবে চেষ্টা করছেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক জামিল হোসেন নাসির, মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মো. কামরুজ্জামান কামাল, যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ বাদল, কুয়ালালামপুর ইউনিভার্সিটি ফেকাল্টি মেডিসিন বিভাগের প্রফেসর মালয়েশিয়া আওয়ামী লীগ নেতা ডা. এমদাদুল হক, মালয়েশিয়া আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন চৌধুরী, মালয়েশিয়া যুবলীগের সাবেক আহ্বায়ক এ কামাল চৌধুরী, আব্দুল করিম, হাজী মো. জাকারিয়া, প্রমুখ।
এর আগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বৃহস্পতিবার মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী ইয়ে দাতুক সারি ডা. এস সুব্রামানিয়ামের সঙ্গে বৈঠক করেন। এ সময় তিনি বাংলাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা সরঞ্জাম, রক্ষণাবেক্ষণ, বর্জ্য ব্যবস্থাপনাসহ অন্যান্য লজিস্টিক সাপোর্ট দেয়ার বিষয়ে মালয়েশিয়ার সহযোগিতা কামনা করেন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More