নির্বাচন সুষ্ঠ না হলে প্রতিরোধ গড়ে তোলা হবে : মেনন

0

menon২২ মার্চের ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ-সুষ্ঠু না হলে প্রতিরোধ গড়ে তোলার হুশিয়ারি দিয়েছেন ১৪ দলের অন্যতম শরীক ওয়ার্কার্স পার্টির সভাপতি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।
বুধবার বরিশাল সার্কিট হাউজের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে রাশেদ খান মেনন বলেন, সুষ্ঠু ভোটে সরকারের আন্তরিকতার কমতি নেই। কিন্তু তারপরও নির্বাচন কমিশনের অদক্ষতা আর প্রশাসনের নতজানুর কারণে সুষ্ঠু নির্বাচন হবে কি, জনগন যে যার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পাড়বে তো। দুই দিনের বরিশাল সফরে মন্ত্রী নিজের অভিজ্ঞতার বর্ননা দিয়ে বলেন, যার সঙ্গেই তার কথা হচ্ছে সবাই সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয়ের কথা বলছেন। তিনি বলেন, ওয়ার্কার্স পার্টি দল হিসেবে বড় নয়, সব ইউনিয়নে প্রার্থী তারা দিতে পারেননি, তবে যেসব জায়গায় তাদের প্রার্থী নির্বাচিত হতে পারে, সেখানেই প্রার্থী দিয়েছেন। এ ক্ষেত্রে বাঁধার সৃষ্টি করা হলে ১৪ দলে আস্থা ও বিশ্বাস নষ্ট হতে পারে বলে মন্তব্য করেন বিমান ও পর্যটন মন্ত্রী।
স্বাধীনতার ৪৫ বছর পর প্রথমবারের মতো দলীয় পরিচয়ে স্থানীয় সরকার নির্বাচন সুষ্ঠ হলে জনগণ ভোট দিতে পাড়লে তৃণমূলে গণতন্ত্র শক্তিশালী হবে। ভোটাধিকার প্রয়োগ করতে না পাড়লে জনগণ আশাহত হবে। নির্বাচন সুষ্ঠু না হওয়ার আশঙ্কা সত্যি হলে ১৪ দলে ওয়ার্কার্স পার্টির অবস্থান কি হবে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এটা এনিয়ে ১৪ দলে আলোচনা হবে। স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী আঞ্চলিক উন্নয়ন প্রশ্নে বরিশালের বিলাঞ্চলে ভাসমান পদ্ধতিতে সবজী-চারা উৎপাদন এলাকাকে পর্যটন এলাকা ঘোষনা, দেড়শ বছরের ঐহিত্যবাহী দূর্গাসাগরের উন্নয়ন, পর্যটন মোটেল নির্মান, বরিশাল স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজনসহ নানা বিষয়ে কথা বলেন। এছাড়া যুক্তরাজ্যের শর্ত পূরণ করেই যথাসময়ে কার্গো বিমানের নিষেধাজ্ঞা প্রত্যাহার করাসহ অন্যান্য বিষয়ে তাদের হাতে ছেড়ে দেয়ার প্রক্রিয়া চলছে বলে সাংবাদিককের জানান বিমান ও পর্যটন মন্ত্রী। মতবিনিময়কালে বরিশাল-৩ আসনের এমপি টিপু সুলতানসহ স্থানীয় ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More