বিশ্বের বিখ্যাত ব্যক্তিরা কিভাবে তাদের অবকাশ যাপন করেন?

0

VIPপ্রত্যেকটি মানুষই চায় অবসর। কাজের ফাঁকে একটুখানি অবকাশ যাপন প্রাণশক্তি ফিরিয়ে নিয়ে আসে। তাই আমরা সবাই ব্যস্ততার মাঝে ছুটি বের করে ছুটে যাই প্রকৃতির কাছে কিংবা সময় কাটাই আপনজনের সঙ্গে।
কিন্তু বিশ্বের বিখ্যাত ব্যক্তিরা কিভাবে তাদের অবকাশ যাপন করেন। কাজের ব্যস্ততায় যাদের দম ফেলার সময় নেই, সময় পেলে তারা কি করেন?

দেখুন বিশ্বের ধনী ও বিখ্যাত ব্যক্তিদের অবকাশযাপন

mark

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ কাওয়াই এর উত্তরাঞ্চলে একশত মিলিয়ন ডলার দিয়ে ৭৫০ একর জায়গা কেনেন। ছুটির সময় সেখানেই সময় কাটান এই ধনকুবের। আর সমুদ্র সৈকতের পাশে এই জায়গাটিতে সময়টা বেশ ভালোই কাটান তিনি।
বিল গেটস

২০১৪ সালে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস ক্যালিফোর্নিয়াতে ২২৮ একরের একটি ঘোড়ার খামার কেনেন। এজন্য তিনি খরচ করেন ১৮ মিলিয়ন ডলার। রানসো পাশা নামে তার এই সম্পত্তিতে রেসট্র্যাক, গেস্টহাউজ, আপেল খামারসহ বেশকিছু দৃষ্টিনন্দন স্থান আছে। আর অবকাশ পেলেই এই ঘোড়ার খামারে ছুটে যান বিল গেটস। আর ঘোড়ার খামারে তার সময় বেশ ভালোই যায় বোধহয়, কারণ ওয়েলিংটনে আরেকটি ঘোড়ার খামার রয়েছে তার।
ধনকুবের পল অ্যালেন
মাইক্রোসফটের আরেক ধনকুবের পল অ্যালেন অবশ্য সাগর কিংবা ঘোড়ার খামারে ছুটি কাটান না। তিনি তার বিলাসবহুল বাংলোতেই অবকাশযাপনে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন। ছুটির বেশিরভাগ সময় কাটান ফ্রান্সের কোত দো আজরে ভিয়া ম্যরিল্যান্ড নামের একটি বাংলোতে ।
মার্ক বেনিওফ
সেলসফোর্সের সিইও মার্ক বেনিওফ হাওয়াই-এ সময় কাটাতে পছন্দ করেন। ২০০০ সালে হাওয়াই দ্বীপের ৫ একর জায়গা তিনি কিনে নেন এবং সময় পেলে সেখানেই পরিবার নিয়ে চলে যান।
এরিক শুমিত

গুগল চেয়ারম্যান এরিক শুমিত ৭২ মিলিয়ন ডলার দিয়ে একটি জাহাজ কিনেছেন। ওয়েসিস নামের এই জাহাজে তিনি ফ্রান্স সহ বিশ্বের বিভিন্ন সুন্দর স্থানে ঘুরে বেড়ান। জাহাজটিতে ‍সুইমিং পুল, জেট স্কি, জিমনেশিয়াম ও ডিসকো বারও রয়েছে। এছাড়াও ক্যালিফোর্নিয়ার নানতিকেট ও মনটেসিতোয় বাড়ি রয়েছে এই ধনকুবেরের।
মেগ হোয়াইটম্যান

এইচপি প্রধান মেগ হোয়াইটম্যান কলোরাডোয় একটি পাহাড়ের উপর বাড়ি বানিয়েছেন। আকাশছোঁয়া এই বাড়ি তৈরিতে তার খরচ হয়েছে ৪.৮ মিলিয়ন ডলার। এই বাড়িটিই তার অবকাশ যাপনের প্রিয় সঙ্গী।
পে-পালের

পে-পালের সহপ্রতিষ্ঠাতা পিটার থিফ ২০১১ সালে মাওই দ্বীপে সাগরের সামনে ১.৭ একরের জায়গা কেনেন। এখানেই গড়ে তোলেন বাড়ি। বাড়িটিতে চারটি প্যাভিলিয়নসহ কোর্ট ইয়ার্ড ও সুইমিংপুল রয়েছে। এখানেই ছুটি কাটান পিটার।
ডেলের প্রতিষ্ঠাতা
ডেলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মাইকেল ডেল ছুটি পেলেই পরিবার নিয়ে হাওয়াই দ্বীপে ছুটে যান। হাওয়াই দ্বীপে তার বাড়িটির নাম র‌্যাপটর রেসিডেন্স। ৭টি বেডরুমর এই বাড়িটির মূল্য ৬৪ মিলিয়ন ডলার।
ওরাকল বিলিওনিয়ার ল্যারি এলিসনের
ওরাকল বিলিওনিয়ার ল্যারি এলিসনের একটি পুরো হাওয়াই দ্বীপ রয়েছে। ৩০০ মিলিয়ন ডলার দিয়ে তিনি লানাই দ্বীপটি কিনেছেন শুধুমাত্র অবকাশ যাপনের জন্যই।
আলিবাবা’র প্রতিষ্ঠাতা
আলিবাবা’র প্রতিষ্ঠাতা জ্যাক মা সম্প্রতি ২৩ মিলিয়ন ডলার দিয়ে এডিরোডন্যাকস এ ২৮ হাজার একর জায়গা কিনেছেন। নিবৃত্তে ছুটি কাটানোরে উদ্দেশ্যেই তার এই ২৩ মিলিয়ন ডলার ব্যয়।
Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More