‘গেস্টরুম’ ও কর্মসূচিতে না যাওয়ায় জাবিতে শিক্ষার্থীকে মারধর ছাত্রলীগের

0

বিভিন্ন সময়ে গেস্টরুম ও পলিটিক্যাল প্রোগ্রামে না থাকায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের এক শিক্ষার্থীকে মারধর ও মানসিকভাবে নিপীড়নের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের কয়েকজন কর্মীর বিরুদ্ধে। এ ঘটনায় আজ রবিবার হল প্রভোস্ট বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন সাকিবুল ইসলাম নামে ওই শিক্ষার্থী।

অভিযুক্তরা হলেন, জুনায়েদ হাসান রানা, নাইমুল ইসলাম, আতিক শাহরিয়ার, মোহতাছিম বিল্লাহ, উৎস ও কাব্য, জুনায়েদ ইভান, ইমরান মির্জা ও সৈকত ইসলাম। তারা সবাই বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ছাত্রলীগ কর্মী এবং বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

লিখিত অভিযোগে ওই শিক্ষার্থী জানান, গত বৃহস্পতিবার রাত ২টার দিকে প্রেসিডেন্ট ব্লক এর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সিনিয়ররা পরের ব্যাচের শিক্ষার্থীদের তাদের রুম ২১৯ এ যেতে বলেন। সেখানে নানাভাবে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত করেন। অন্যান্য বন্ধুদের রুমে কান ধরে বসিয়ে রাখেন। আমাকে ডেকে নিয়ে আমি বিভিন্ন সময়ে গেস্টরুমে কেন আসিনি, পলিটিক্যাল প্রোগ্রামে কেন ছিলাম না। আমি কারণ উল্লেখ করলে তারা রেগে যান, অকথ্যভাষায় গালি দিতে থাকেন এবং হল ত্যাগ করতে বলেন।

অভিযোগে আরও বলা হয়, আমি হল ছাড়তে অস্বীকার করলে একপর্যায়ে তারা আমাকে নির্বিচারে মারধর করে। আমি ওই রাতেই প্রভোস্টকে বিষযটি মোবাইল ফোনে জানাই ও নিরাপত্তা চাই।

এ বিষয়ে হলের প্রভোস্ট অধ্যাপক নাজমুল হাসান তালুকদার বলেন, ছেলেটি সেদিন ভোর সাড়ে ৫টার দিকে আমাকে ফোন দেয়। আমি তাকে সকালে হলে দেখা করতে বলি। অভিযোগপত্র আজকে পেয়েছি। ঘটনা তদন্ত করে আমরা সে অনুযায়ী ব্যবস্থা নেব।

অভিযুক্ত জুনায়েদ হাসান রানা বলেন, এরকম কিছু হয়নি। এক বন্ধুকে তার রুম থেকে বের করে দেওয়ায় আমরা সিনিয়ররা ডেকে জিজ্ঞেস করেছি।

জাবি ছাত্রলীগ সভাপতি আক্তারুজ্জামান সোহেল বলেন, ছাত্রলীগ সবসময় র‍্যাগিং এর বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে। তদন্ত করে প্রমাণসাপেক্ষে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

উৎসঃ   দ্যা ডেইলি ক্যাম্পাস
Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More