মৌচাক ও বায়তুল মোকাররমে জামায়াত-পুলিশ সংঘর্ষ

0

রাজধানীর মৌচাকে পুলিশের সঙ্গে জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এছাড়া এ রিপোর্ট লেখা পর্যন্ত বায়তুল মোকাররম দক্ষিণ গেটেও পুলিশ সঙ্গে সংঘর্ষ চলছে।

শুক্রবার দুপুর ২টার দিকে মগবাজার থেকে জামায়াতের একটি মিছিল বের হয়। মিছিলটি মৌচাক মোড়ে পৌঁছালে পুলিশের বাধায় কিছুটা পিছু হটে। পরে তারা মালিবাগের দিকে এগিয়ে গেলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ছোড়ে।

এ সময় পুলিশের সঙ্গে জামায়াত কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে একই সময়ে বায়তুল মোকাররম দক্ষিণ গেটে জামায়াতের নেতাকর্মীরা সমবেত হওয়ার চেষ্টা করলে সেখানেও বাধা দেয় পুলিশ। একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় দলটির নেতাকর্মীরা।

জামায়াতে ইসলামীর আজ ঢাকায় কোনো মিছিলের অনুমতি নেই বলে দুপুরে পল্টনে জানিয়েছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) এ কে এম হাফিজ আক্তার।

ঢাকা মহানগরী উত্তরের গণমিছিল শুরুর আগেই অর্ধশত মুসুল্লিকে আটক করে পুলিশ- এমন অভিযোগ করে জামায়াতে ইসলামীর প্রেস উইং সদস্য আতাউর রহমান সরকার জানান, শত শত পুলিশ বায়তুল মোকাররম মসজিদের সবগুলো গেটে অবস্থান নেয়। কাউকে বের হতে দেয়নি। পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনাকেও নাকচ করে দেন তিনি।

(ঢাকাটাইমস

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More