সফল উদ্যোক্তা হওয়ার বই ‘দ্য গ্রেটেস্ট অন্ট্রাপ্রেনর মুহাম্মাদ (সা.)’

0

অস্থিতিশীল বাজার। দ্রব্য-মূল্যের উর্ধ্বগতি। ঝুঁকিতে আমদানি-রপ্তানি খাত। ভেঙে পড়ছে ব্যাংকিং সিস্টেম। বাড়ছে ঋণখেলাপির দায়। মূল্যস্ফীতিতে টালমাটাল বিশ্ব। অজানা শংকা বিরাজমান ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতিতে।

মহানবি (সা.)-এর জীবনধারা ও জীবনাদর্শন অনুকরণ ও বাস্তাবায়নের মাঝে ব্যবসাবাণিজ্য ও অর্থনীতি সম্পর্কীত এসব সমস্যার সমাধান রয়েছে।

রাসুল (সা.)-এর ব্যবসায়িক জীবনের অজানা বিভিন্ন ইতিহাসসহ ব্যবসাবাণিজ্য ও ক্যারিয়ারের সফল হতে তাঁর কর্ম, আদর্শ ও দিকনির্দেশনার বিবরণ নিয়ে অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হচ্ছে মিরাজ রহমান রচিত নতুন বই  ‘দ্য গ্রেটেস্ট অন্ট্রাপ্রেনর মুহাম্মাদ (সা.)’।

এটি মূলত ব্যবসাবাণিজ্য ও ক্যারিয়ারে সফল হওয়ার গাইডলাইনধর্মী একটি বই। বইটির মূল বৈশিষ্ট্য হলো—বর্তমানকালের সফল মানুষরা আত্ম-উন্নয়ন ও ব্যবসা-উন্নয়নের জন্য যেসব গুণ-অভ্যাস ও ব্যবস্থাপনা-কৌশল অনুসরণ করার কথা বলেন; সেসব গুণ-অভ্যাস ও ব্যবস্থাপনা-কৌশলকে মহানবি (সা.)-এর জীবনদর্শনের আলোকে ব্যাখ্যা করা হয়েছে।

পাশাপাশি আধুনিক ব্যবসা-উন্নয়নে তাঁর কর্ম, আদর্শ ও দিকনির্দেশনাসহ বিভিন্ন রণনীতির বুদ্ধিবৃত্তিক প্রয়োগযোগ্যতা বিবৃত হয়েছে। বিশেষভাবে নারী উদ্যোক্তাদের জন্য সাইয়িদা খাদিজার (সা.) ব্যবসাজীবন থেকে ব্যবসায়িক পাথেয় ও অনুপ্রেরণার গল্প তুলে ধরা হয়েছে।

বড় আকারের রয়েল সাইজের ৩৬০ পৃষ্ঠার হার্ডকভারের রুচিশীল বাধাই ও মানসম্মত মুদ্রণে বইটির প্রকাশ করছে সুলতানস। নান্দনিক প্রচ্ছদ করেছেন আবুল ফাতাহ মুন্না।

৫টি অধ্যায়ে বিন্যস্ত করা হয়েছে বইটি। প্রথম অধ্যায়ে আলোচিত হয়েছে মক্কা ও কুরাইশ বংশের বাণিজ্যিক ঐতিহ্যসহ মহানবির (সা.) ব্যবসায়িক জীবনের বিভিন্ন ইতিহাস। দ্বিতীয় অধ্যায়ে তুলে ধরা হয়েছে আত্মউন্নয়নমূলক বিভিন্ন অভ্যাসের কথা। তৃতীয় অধ্যায়ে আলোচিত হয়েছে ব্যবসা উন্নয়নগত বিভিন্ন ব্যবস্থাপনা ও কৌশল।

চতুর্থ অধ্যায়ে তুলে ধরা হয়েছে মোটিভেশনাল বিভিন্ন দিক ও বিষয়। এবং পঞ্চম অধ্যায়ে আলোচিত হয়েছে আয়-উপাজন, ক্রয়-বিক্রয়, ব্যবসা-বাণিজ্য, জাকাত-সাদাকা, ঋণ-করজে হাসানা, মার্কেটিং ও ব্র্যান্ডিং এবং অনলাইন ব্যবসার হালাল-হারাম প্রসঙ্গ।

ব্যবসাজীবনে আপনি কি সফল হতে চান? শ্রমবিনিময়ের মাধ্যমে সার্থক একটি জীবন গড়তে চান? একজন সফল উদ্যোক্তা হিসেবে সফল একটি ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তোলা-ই কি আপনার জীবনের স্বপ্ন? সর্বোপরি—রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের জীবনদর্শনের আলোকে সুন্দর ক্যারিয়ার গড়ে আপনি কি সফল মানুষ হতে চান? তাহলে এই বই আপনার জন্য সময়ের সেরা উপহার।

এবারের অমুর একুশে গ্রন্থমেলায় প্রজন্ম পাবলিকেশনের ৮ নং স্টলে বইটি পাওয়া যাবে। এ ছাড়া রকমারি.কম, ওয়াফিলাইফ.কম, বইফেরী.কমসহ বিভিন্ন অনলাইন প্লার্টফর্মেও প্রি-অর্ডার চলছে।

সারাদেশে হোমডেলিভারির মাধ্যমে ঘরে বসে বইটি পেতে ভিজিট করুন www.Fb.com/sultaansworld ফেসবুক পেইজ।

jugantor

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More