অধ্যাপক রেজাউল হত্যাকাণ্ডের দ্রুত বিচারের দাবি জানিয়েছে জার্মানিতে অধ্যায়নরত রাঃবি’র সাবেক ছাত্ররা

0

13090244_1769399059957555_874199463_n

হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি থেকেঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার বিচার দাবিতে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনকে পূর্ণ সমর্থন এবং অবিলম্ভে খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবী জানিয়েছে জার্মানিতে অধ্যায়নরত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্ররা।

রাবি’র ফিনান্স বিভেগের সাবেক ছাত্র রবিউল আউয়াল এর নেতৃত্বে রাবি’র সাবেক ছাত্ররা জার্মানির ফ্রাঙ্কফুর্ট শহরে “We Want Justice for Rezaul Karim sir”  লিখা সম্বলিত পোস্টার নিয়ে সংক্ষিপ্ত এক মানববন্ধন করে। জার্মানির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত রাবি’র বেশ কয়েকজন সাবেক ছাত্র এতে অংশগ্রহন করেন।

তারা জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র হিসেবে আজকে আমরা চরমভাবে মর্মাহত, শোকাহত এবং ব্যাথিত। সুদূর প্রবাসে থেকে যখন শুনি, আমাদের সম্মানিত একজন অধ্যাপককে নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে তখন এর চেয়ে দুঃখের আর কষ্টের কিছু নাই। অতান্ত কষ্টভরা মনে তারা জানান, বিদেশী বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে যখন জার্মান অধ্যাপকরা আমাদেরকে অধ্যাপক রেজাউল করিম হত্যাকাণ্ড সম্পর্কে জিজ্ঞেস করে তখন এর চেয়ে লজ্জার আর কিছু থাকেনা আমাদের জন্য। তারা বলেন, আমরা নির্মম এই হত্যাকাণ্ডের সুষ্ঠ তদন্ত চাই এবং প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আমরা দোষীদের গ্রেফতার করে দ্রুত বিচারের দাবি জানাচ্ছি।

ছাত্র শিক্ষক সকলের নিরাপত্তা এবং শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করার জন্য তারা প্রশাসনের প্রতি জোর দাবী জানান। তারা রাঃবি’র আন্দোলনরত ছাএদের সাথে একাত্মতা পোষণ করেন এবং সকল ছাত্রদেরকে অধ্যাপক রেজাউল করীম হত্যাকাণ্ডের বিচারের দাবিতে চলমান আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানান।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More