খালেদা জিয়াসহ গুলশান অফিসের সবাই অভুক্ত

0

150104080314_khaleda_gulshan_624x351_focusbanglaবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ের সবাই অভুক্ত রাত কেটেছে। এবার খাবার ও পানি ঢুকতে দেয়নি পুলিশ। গতকাল বুধবার রাতের খাবার নিয়ে কার্যালয়ের ভেতর একটি ভ্যান প্রবেশে বাধা দেয়া হয়। খাবারগুলো নিয়েছে পুলিশি হেফাজতে।
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার ইনকিলাবকে জানান, কার্যালয়ের ভেতরে অবস্থানরত চেয়ারপারসনের নিরাপত্তায় নিয়োজিত সিএসএফ সদস্য, কর্মকর্তা-কর্মচারী ও পুলিশ সদস্যদের জন্য বাইরে থেকে খাবার আনা হয়। বুধবার রাত সাড়ে ৮টার দিকে প্রতিদিনের মতো একটি ভ্যানে করে খাবার নিয়ে ভেতরে প্রবেশ করার মুহূর্তে পুলিশ আটকে দেয়। তিনি বলেন, রাতে অনেকেই না খেয়ে থাকেন। কেউ কেউ শুকনো খাবার খেয়ে রাত কাটান। রাত সাড়ে ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বাকিরা অভুক্ত রয়েছেন।
এব্যাপারে কার্যালয়ের সামনে দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা কোনো কথা বলতে রাজি হননি।
বেশ কয়েকদিন যাবৎ কার্যালয়ের প্রবেশের ক্ষেত্রে কড়াকড়ি চলছে। নেতাকর্মী এমনকি গণমাধ্যমের কর্মীদেরও কার্যালয়ের ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। কার্যালয়ের সামনে চেয়ার টেবিল নিয়ে পুলিশ প্রশাসন রেজিস্টার খাতা খুলে বসে। শুরুতে খাতায় নাম এন্ট্রি করে ঢোকার অনুমতি দিলেও গত দুইদিন ধরে তাও দেয়া হচ্ছে না। উপরের নির্দেশে প্রবেশ করতে দেয়া হচ্ছে না বলে দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা জানান।
এর আগে গত ৩০ জানুয়ারি রাতে বিদ্যুৎ, ডিশ, ফোন সংযোগ কেটে দেয়া হয়। কাটার ২০ ঘণ্টা পর বিদ্যুৎ দেয়া হলেও বাকি সবগুলোর সংযোগ বিচ্ছিন্ন।
গত ৩ জানুয়ারি থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুলশান কার্যালয়ে অবস্থান করছেন। তার সঙ্গে দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কাইয়ুম, প্রেসসচিব মারুফ কামাল খান, বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ কার্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারী এবং ব্যক্তিগত নিরাপত্তা কর্মীরা অবস্থান করছেন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More