তারেক রহমানের ঈদের শুভেচ্ছা বিনিময়

0

13650489_1054415777982826_922644458_n

বিশেষ প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্যে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করলেন। প্রায় আট বছর ধরে স্ত্রী ডাঃ জোবায়দা রহমান এবং একমাত্র মেয়ে জাইমা রহমানকে নিয়ে ইংল্যান্ডের রাজধানী লন্ডনে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

ঈদের দিন বুধবার সকালে দিকে লন্ডনে কিংস্টোন মসজিদে ঈদের নামাজ আদায় করেন তারেক রহমান। তারপর তিনি নিজ বাসায় সারাদিনব্যাপী যুক্তরাজ্য বিএনপি’র সর্বস্থরের নেতা কর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়াও ইউরোপ আমেরিকা সৌদিআরব সহ বিশ্বের বিভিন্ন দেশের বিএনপির নেতা কর্মীদের টেলিফোনে শুভেচ্ছা জানান। প্রিয় নেতা তারেক রহমানের শুভেচ্ছা পেয়ে উজ্জীবিত বিশ্বের বিভিন্ন দেশের বিএনপি নেতা কর্মীরা। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান প্রত্যেকের সাথে ঈদের কোলা-কোলি করেন এবং তাদের খোঁজখবর নেন। দলীয় নেতা কর্মীদেরকে মিষ্টি ও সেমাই দিয়ে আপ্যায়ন করান তিনি। প্রিয় নেতাকে একেবারে কাছে পেয়ে এবং তারেক রহমানের আথিতিয়তায় মূগ্ধ ও উজ্জীবিত যুক্তরাজ্যের নেতা কর্মী। যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক এবং সাধারণ সম্পাদক কয়সর এম আহমদসহ সিনিয়র নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

এছাড়া দেশে বিদেশে সকল বাংলাদেশী এবং দলের নেতা-কর্মী সমর্থক শুভার্থী সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। এরইমধ্যে তার শুভেচ্ছা বার্তা পৌঁছে দেয়া হয়েছে দলের নেতা কর্মীদের কাছে। শুভেচ্ছা বার্তায় তারেক রহমান বাংলাদেশের চলমান পরিস্থিতি তুলে ধরার পাশাপাশি শুনিয়েছেন আশার বাণী। ঈদ শুভেচ্ছা কার্ডে তারেক রহমান লিখেছেন :-

প্রিয় সহকর্মী, আসসালামু আলাইকুম, অন্ধকারে নিমজ্জিত গনতন্ত্রহীন বাংলাদেশ। নিরাপত্তাহীন জীবন আর বিপন্ন মানবতা। ভুলন্ঠিত মানবাধিকার, বাক ও ব্যক্তি স্বাধীনতা, সামাজিক মূল্যবোধ ও ন্যায়বিচার। ব্যাংক ডাকাতি, সম্মান-সম্ভ্রম লুণ্ঠন ওখন প্রতিদিনের চিত্র। পবিত্র ইদুল ফিতরের আনন্দেও তাই বিষাদের ছায়া সকলের মনে। সেদিন আর বেশি দূরে নয় যখন আঁধার কেটে গনতন্ত্রের আলোয় উদ্ভাসিত হবে সমাজ ও রাষ্ট্র।

২০০৮ সালে চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার পর শুধু গত ঈদুল আযহাই বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে উদযাপন করেন তারেক রহমান।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More