বি আর টি অফিস চায় বরগুনা জেলার জনগণ

0

Bargunaবিআরটিএর অফিস না থাকায় বহুবিধ জটিলতার কারনে মোটর সাইকেল নিবন্ধন করতে পারছেন না উপকুলীয় জেলা বরগুনার কয়েক হাজার মোটর সাইকেল মালিক। অন্যদিকে পুলিশের বিশেষ অভিযানে শতশত নিবন্ধনহীন মোটর সাইকেল আটকের পর সংশ্লিষ্ট থানায় সংরক্ষণের উপযুক্ত স্থান না থাকায় রোদ বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ হচ্ছে জনগনের সম্পদ। এসব সমস্যা নিরসনে সংশ্লিষ্ট সকল দপ্তরকে একযোগে এগিয়ে আসার আহবান জানিয়ে বরগুনা জেলা পুলিশের উদ্যোগে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

বুধবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত এ মত বিনিময় সভায় বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক জানান, বিআরটিএর কোন অফিস বরগুনায় নেই। পাশাপাশি সরকার নির্ধারিত নিবন্ধন ফি জমা দেয়ার ক্ষেত্রে যেসব ব্যাংক নির্ধারণ করা হয়েছে সেসব ব্যাংকেরও কোন শাখা বরগুনায় নেই। ফলে পার্শ্ববর্তী পটুয়াখালী জেলায় গিয়ে বরগুনা জেলার মোটর সাইকেল মালিকদের নিবন্ধন প্রক্রিযা সম্পন্ন করতে হয়। এসব কারনে নিবন্ধন প্রক্রিয়ার সকল কাজ সম্পাদন করতে একজন মোটর সাইকেল মালিককে কমপক্ষে দু’তিন দিন সময় ব্যায় করতে হয় এবং দু’তিন বার তাদের পটুয়াখালী সদরে যেতে হয়। যা সময় সাপেক্ষ এবং কষ্টসাধ্য। তাই সামর্থ্য থাকলেও অনেকেই মোটর সাইকেল নিবন্ধন করতে আগ্রহ হারিয়ে ফেলেন। এতে একদিকে নির্ধারিত রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। আবার আইনি জটিলতায় পড়ে ভোগান্তির শিকার হচ্ছেন মোটর সাইকেল মালিকরাও। আর নিবন্ধনবিহীন মোটরসাইকেল আটক করতেও অতিরিক্ত লোড নিতে হচ্ছে পুলিশকে।

বিজয় বসাক আরও জানান, গত কয়েকদিনে নিবন্থনবিহীন মোটর সাইকেল আটকের বিশেষ অভিযানে জেলার ছয়টি থানায় হাজার খানেক মোটর সাইকেল আটক করা হয়েছে। উপযুক্ত স্থান সংকটের কারনে থানার সামনে রোদবৃষ্টিতেই ফেলে রাখতে হচ্ছে এসব মোটর সাইকেল। ফলে ক্ষতিগ্রস্থ হচ্ছে জনগনের সম্পদ।

সাথধারণ জনগনের ভোগান্তি লাঘবের লক্ষ্যে এসব বিষয় তুলে ধরে সরকারের সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আকর্ষনে ইতিবাচক প্রতিবেদন তৈরীর আহবান জানান পুলিশ সুপার বিজয বসাক। এসময় তিনি বলেন, বাংলাদেশের প্রতিটি জেলায়ই আমার জেলা। বাংলাদেশের সর্বস্তরের সাধারণ মানুষের ভোগান্তি লাঘবে যে যে পেশায়ই থাকি না কেন সকলের একযোগে কাজ করে যেতে হবে। তবেই সুখী সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন পূরণ সম্ভব হবে। তিনি আরও বলেন, ইতোমধ্যেই তিনি এ বিষয়ে বিআরটিএর চ্যেয়ারম্যান এবং ব্র্যাক ব্যাংকের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে মুঠোফোনে আলাপ করেছেন। তারা বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More