ঘূর্ণিঝড়: ঘর চাপায় ২ জনের মৃত্যু

0

Roanu at bholaভোলা: ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবে প্রবল ঝড়ে ঘরচাপায় ভোলার তজুমদ্দিন উপজেলার শশিগঞ্জ গ্রামে দু’জনের মৃত্যু হয়েছে। এদের একজন গৃহবধূ এবং অন্যজন শিক্ষার্থী। নিহতরা হলেন- স্কুলছাত্র আকরাম, সে চাঁদপুর ইউনিয়নের শশিগঞ্জ গ্রামের মো. মফিজের ছেলে। একই গ্রামের রেখা বেগম, তিনি নয়নের স্ত্রী।

উপজেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা (পিআরও) মো. রাশেদ খান বাংলামেইলকে এ তথ্য নিশ্চিত করেছেন। শনিবার ভোরে দিকে ঘরচাপা পড়ে এ দুজনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিক তথ্যে জানা গেছে।

শুক্রবার রাত থেকে রোয়ানুর প্রভাবে জেলায় ভারি বৃষ্টিপাত হচ্ছে। ভোরের দিকে বৃষ্টি সঙ্গে প্রবল ঝড় শুরু হয়। এতে উপজেলার চার শতাধিক ঘরবাড়ি ও দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, মেঘনার প্রবল জোয়ারে তজুমদ্দিন শহররক্ষা বাঁধে ভাঙন দেখা দিয়েছে।

এদিকে জেলার চরফ্যাশন উপজেলার ঢালচর এবং চর কুকড়িমুকড়ি ইউনিয়নে জোয়ারের পানি ঢুকে দুই শতাধিক কাঁচা ঘরবাড়ি পড়ে গেছে। ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান আবদুস সালাম হাওলাদার এই প্রতিবেদককে জানান, এলাকার একশ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। শতাধিক গবাদি পশু জোয়ারের পানিতে ভেসে গেছে। এ দুই চরে দু’টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র থাকলেও সেখানে পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More