চরফ্যাশনে পৌর নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ১০

0

corfasionভোলার চরফ্যাশন পৌরসভার নির্বাচন সোমবার। নির্বাচন উপলক্ষে এলাকায় শনিবার পর্যন্ত কোন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দেখা যায়নি। নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে এলাকা। পৃথক সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। পুলিশ অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেফতার করেছে।
শনিবার প্রচারণার শেষদিনে ৩নং ওয়ার্ড সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ফরিদা পারভিন ও  সাধারণ কাউন্সিলর প্রার্থী মো. মঞ্জু বাতান ও মো. সিরাজের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এছাড়া ৪নং ওয়ার্ডে জামাল উদ্দিন সবুজ ও আকতারুল আলম সামুর সমর্থকদের মধ্যে পৃথক সংঘর্ষ হয়। এতে উভয় গ্রুপের অন্তত ১০ জন সমর্থক আহত হন। তাদের মধ্যে কাজল মেম্বার,ফখরুল,জাকির,ফারুক,সোহেল,সুজন এবং মিজানুর রহমানকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতদের মধ্যে মিজানুর রহমান পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জামাল উদ্দিন সবুজের ভাগ্নে।
এদিকে হামলার ঘটনায় অভিযান চালিয়ে ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আকতারুল আলম সামুর ছোটভাই মেহেদী হাসান কালু এবং তার অপর সমর্থক মো. মাইনউদ্দিন, মো. গিয়াস উদ্দিন মোর্শেদ ও মো. রিপনকে আটক করেছে পুলিশ। এঘটনার পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
যুবলীগ সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমানের উপর হামলা করায় চরফ্যাশন বাজারে বেশ কয়েকবার বিক্ষোভ মিছিল করেছে তার নেতা-কর্মীরা। তারা হামলাকারীর বিচার দাবি করেন।
চরফ্যাশন থানার ওসি মো. এনামুল হক হামলার সত্যতা স্বীকার করে বলেন, এঘটনার পর অভিযান চালিয়ে ৪ জনকে আটক করা হয়েছে। মো. মিজানুর রহমান বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে তাদেরকে ওই মামলায় আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
চরফ্যাশন পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. হেলাল উদ্দিন খান জানান, প্রত্যেক ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য ১১ জন অস্ত্রধারী পুলিশ নিয়োজিত থাকবে। এছাড়াও ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশের ৪টি স্ট্যাকিং ফোর্স ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৭টি ভ্রাম্যমাণ টিম, দুই প্লাটুন র‍্যাব ও দুই প্লাটুন কোস্টগার্ড মোতায়েন থাকবে। তবে এখন পর্যন্ত তারা নির্বাচনী এলাকায় এসে পৌঁছেনি। নিরাপত্তার যেকোনো ধরনের ঝুঁকি এড়াতে রিটার্নিং অফিসার চরফ্যাশন পৌরসভা নির্বাচনে বিজিবি মোতায়েন করার জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন করেছেন। শনিবার পর্যন্ত বিজিবি মোতায়েনের বিষয়ে নির্বাচন কমিশন থেকে কোন সাড়া পাওয়া যায়নি।
এদিকে ভোলার চরফ্যাশন পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। সোমবার এখানে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৪টি ভোটকেন্দ্রের ১০ হাজার ৭শ’ ৫৭ জন মহিলাসহ মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৩শ’ ৩১ জন।
মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী বাদল কৃষ্ণ দেবনাথ ও বিএনপি মনোনীত প্রার্থী আনম আমিরুল ইসলাম মিন্টিজ প্রতিদ্বন্ধিতা করলেও সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতা আওয়ামী লীগ ঘরনার প্রার্থীদের মধ্যে সীমাবদ্ধ থাকছে। সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধী ৪৯ প্রার্থীর মধ্যে বিএনপি ঘরনার সাধারণ কাউন্সিলর প্রার্থী মাত্র ২ জন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More