রাঙামাটিতে আরো ৪ ভুয়া সেনা সদস্য আটক

0

atokগত বৃহস্পতিবার বরকলে ভুয়া সেনা পরিচয়ে বিজিবি ক্যাম্পে প্রবেশের অভিযোগে ৩ বৌদ্ধ ভিক্ষুসহ ১২ জনকে আটকের ঘটনার পর চট্টগ্রাম থেকে আরো ৪ জনকে আটক করা হয়েছে। এ ৪ জনকে নিয়ে ঘটনায় আটকের সংখ্যা হল ১৬ জন।
ভুয়া সেনা লেফটেন্যান্ট বিভাস দেওয়ানের তথ্যর ভিত্তিতে চট্টগ্রামে শুক্রবার বিকেলে যৌথ বাহিনীর অভিযানে এই  ৪ জনকে আটক করা হয়েছে। এ সময় ৩ সেট সামরিক পোশাকসহ গুরুত্বপূর্ণ জিনিসও উদ্ধার করা হয়।
আটককৃতরা হলেন- আনন্দ মোহন চাকমার ছেলে রিটেন চাকমা (২২), বিন্দু কুমার চাকমার ছেলে জ্ঞানলাল চাকমা (২১), নিহার কান্তি চাকমার ছেলে স্মৃতি বিকাশ চাকমা (২৫) এবং অজিত চাকমার ছেলে সোহেল চাকমা (২২)। এদের মধ্যে সোহেলের চাকমার বাড়ি রাঙামাটি শহরের রাঙাপানীতে এবং বাকিদের বাড়ি জেলার বাঘাইছড়ি উপজেলায়।
আটক ৪ জনকে রাঙামাটি কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতয়ালী থানার ওসি মুহাম্মদ রশীদ। তিনি বলেন, আটকদের বরকলে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।
উল্লেখ্য, এর আগে গত বৃহস্পতিবা ভুয়া সেনা লেফটেন্যান্ট বিভাস দেওয়ানসহ ১২ জনকে আটক করা হয়। ১২ জনের দলটি বরকলের শীর্ষ পাহাড় এসএস (শহীদ সাত্তার) টিলায় গিয়েছিলেন। সেখানে দলের সদস্য বিভাস দেওয়ান ফালিটাঙ্যা মোনের বিজিবি ক্যাম্পে গিয়ে নিজেকে সেনাবাহিনীর লেফট্যানেন্ট পরিচয় দেয়। এই পরিচয়ের কারণে বিজিবির সদস্যরা সেখানে যথাসাধ্য তাদের আপ্যায়ন করেন। এসময় ভুয়া সেনা কর্মকর্তার কথাবার্তায় তাদের সন্দেহ হলে বরকলের বিজিবিকে খবর দেয়া হয়।
১২ জনের দলটি পাহাড় থেকে নেমে আসলে বরকল সদরের বিজিবি চেকপোস্ট এলাকাটি তারা বিচ্ছিন্নভাবে পার হচ্ছিলেন। এতে বিজিবির আরো সন্দেহ বাড়ে। তাছাড়া যিনি নিজেকে সেনা অফিসার পরিচয় দিয়েছিলেন সংশ্লিষ্ট দফতরে খবর নিয়ে তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। এজন্য তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। এই আটকের ঘটনায় বরকল থানা একটি মামলা করেছে বিজিবি।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More