নৌবাহিনী নিচ্ছে অফিসার ক্যাডেট

0

chittagong-navy-চট্টগ্রাম-নৌবাহিনীবাংলাদেশ নৌবাহিনী এয়ারক্রাফট পাইলট, জাহাজের ক্যাপ্টেন, নৌকমান্ডো ও সাবমেরিনার হিসেবে নারী ও পুরুষ অফিসার ক্যাডেট নেবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ১৭ আগস্ট প্রথম আলোতে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনের শেষ সময় ৩১ আগস্ট।
আবেদনের যোগ্যতা: মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৪ পেয়ে উত্তীর্ণ এবং মাধ্যমিকে পদার্থবিজ্ঞান ও উচ্চতর গণিত এবং উচ্চমাধ্যমিকে পদার্থবিজ্ঞান ও গণিত বিষয়ে আলাদাভাবে জিপিএ-৪ থাকতে হবে।
ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের ক্ষেত্রে উভয় পরীক্ষায় পদার্থবিজ্ঞান ও গণিতসহ ও-লেভেলে ৬টি বিষয়ের তিনটিতে এ-গ্রেড ও দুটিতে বি-গ্রেড পেতে হবে। এ-লেভেলের দুটি বিষয়ে বি-গ্রেড থাকতে হবে।
বয়স: ১ জানুয়ারি ২০১৬ তারিখে ১৬ বছর ৬ মাস হতে ২১ বছর (সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে ১৮ থেকে ২৫ বছর)। এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
বেতন: সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাদিসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী অফিসার ক্যাডেটগণ ১০,০০০ টাকা পাবেন। মিডশিপম্যান হিসেবে পদোন্নতির পর উচ্চতর স্কেলে বেতন প্রাপ্ত হবেন।
প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক সাক্ষাৎকার ১৪ থেকে ১৭ সেপ্টেম্বর এবং লিখিত পরীক্ষার তারিখ ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।
আবেদন: পরিচালক, পার্সোনেল সার্ভিসেস পরিদপ্তর, নৌবাহিনী সদর দপ্তর, বনানী, ঢাকা ১২১৩। বিশেষ প্রয়োজনে যোগাযোগ: টেলিফোন: (০২) ৯৮৩৬১৪১-৯ বর্ধিত ২২১১, ২২১৪, ২২১৫। আরো তথ্য জানতে ভিজিট করতে হবে বাংলাদেশ নৌবাহিনীর ওয়েবসাইট (www.joinnavy.mil.bd)navy ad

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More