বাণিজ্যিক চলচ্চিত্রে অভিনয়ের ইচ্ছে নেই : শিমু

0

Shimuনির্মাণাধীন ঢাকা ও চলমান জীবনের প্রেক্ষাপটে রুবাইয়াত হোসেন নির্মাণ করেছেন তার দ্বিতীয় চলচ্চিত্র ‘আন্ডার কনস্ট্রাকশন’। শুক্রবার ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাস, বলাকা ও শ্যামলী হলে মুক্তি পেয়েছে চলচ্চিত্রটি। এতে বলিউড অভিনেত্রী শাহানা গোস্বামী, অভিনেতা রাহুল বোস, বাংলাদেশের মিতা চৌধুরীর পাশাপাশি একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন রিকিতা নন্দিনী শিমু। সম্প্রতি দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমের মুখোমুখি হয়েছিলেন তিনি। আলাপের চুম্বক অংশ তুলে ধরা হলো।

এই চলচ্চিত্রে আপনার চরিত্রটির নাম ‘ময়না’। এই চরিত্রে অভিনয় করতে কেমন লেগেছে?

এই চলচ্চিত্রের অন্য একটি প্রধান চরিত্রের নাম রয়া। ময়না হচ্ছে রয়ার বাড়ির কাজের মেয়ে। চলচ্চিত্রে দেখা যায়, ময়নার সঙ্গে রয়ার খুব সুন্দর একটি সম্পর্ক হয়। কাজের মেয়ে ও মনিবের সম্পর্কটা হয়ে যায়ে আপন বোনের মতো। এরপরে যেকোনো কারণেই ময়না একটি গার্মেন্টসে চাকরি নিতে বাধ্য হয়। আমি চাই সবাই হলে গিয়ে সিনেমাটি দেখুন। সিনেমাটি সত্যিই অনেক সুন্দর।

কীভাবে এই চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ আসল?

আমি ছোটবেলা থেকেই অভিনয় করি। এর আগে তারেক মাসুদ পরিচালিত ‘রানওয়ে’ চলচ্চিত্রে অভিনয় করেছি। ‘আন্ডার কন্সট্রাকশন’ আমার অভিনীত দ্বিতীয় চলচ্চিত্র। ‘রানওয়ে’ চলচ্চিত্রে আমার অভিনয় দেখে রুবাইয়াত আপু আমাকে এই চলচ্চিত্রে অভিনয় করার সুযোগ দিয়েছেন।

চলচ্চিত্রটির শুটিং হয়েছে অনেক আগে। শুটিংয়ের সময়ের কোনো মজার অভিজ্ঞতা যদি শেয়ার করেন।

পুরো চলচ্চিত্রটির শুটিং হয়েছিল ঢাকা শহরেই। গুলশানের কড়াইল বস্তিসহ আরও অনেক এলাকাতে আমরা শুটিং করেছি। শুটিংয়ের সময় আমরা সারাক্ষণই আনন্দে মেতে থাকতাম। অনেক মজা করে সময় কাটাতাম। তবে কাজের ব্যাপারে সবাই ছিলাম খুব সচেতন।

অন্য চলচ্চিত্র থেকে এই চলচ্চিত্রের ভিন্নতা কী?

আমরা সাধারণত চলচ্চিত্র মানেই ধরে নেই চলচ্চিত্রের মধ্যে নাচ থাকবে, গান থাকবে, নায়ক–নায়িকা থাকবে। কিন্তু এই চলচ্চিত্রের গল্পটা একদম ভিন্ন। নির্মাণাধীন ঢাকার মানুষের স্বাভাবিক জীবনের গল্প নিয়ে আমাদের চলচ্চিত্র ‘আন্ডার কনস্ট্রাকশন’।

আপনার অভিনীত ‘রানওয়ে’ ও ‘আন্ডার কনস্ট্রাকশন’ দুটোই ভিন্নধারার সিনেমা। আগ্রহ কি মূলত এই ধরনের সিনেমার প্রতিই?

সামনে আরও অনেক চলচ্চিত্রে অভিনয় করতে চাই। তবে তা অবশ্যই ‘রানওয়ে’ ও ‘আন্ডার কনস্ট্রাকশন’ মতো চলচ্চিত্রে। বাণিজ্যিক চলচ্চিত্রে অভিনয় করার কোনো ইচ্ছে নেই। তবে ভালো কোনো নাটকে অভিনয়ের সুযোগ থাকলে অভিনয় করব। যদিও ফিল্মের প্রতিই আমার আগ্রহ বেশি।

মিডিয়ায় আসার গল্পটা যদি ছোট করে বলেন?

আমি ছয় বছর থেকে একটা থিয়েটারের সঙ্গে আছি। আমাদের দলের নাম ‘থিয়েটার নাট্যদল’। মঞ্চে অভিনয় করা থেকেই পরে চলচ্চিত্রে আসা।

সবশেষে দর্শকদের উদ্দেশে কী বলতে চান?

দর্শকদের বলব, আপনারা হলে গিয়ে চলচ্চিত্রটি দেখবেন। আশা করি চলচ্চিত্রটি দেখে কেউ হতাশ হবেন না।

সূত্রঃ দিরিপোর্ট

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More