অডিও এবং ভিডিওতে কনার নকলবাজি!

0

Konaকলকাতার অখ্যাত শিল্পীরা যখন নিজেদের ক্যারিয়ারের আর্থিক সঙ্গতির জন্য বাংলাদেশের প্রযোজকদের সাথে লবিং করছেন। ঠিক সে সময় আমাদের দেশের শিল্পীরাও সেই সব অখ্যাত সঙ্গীত পরিচালকদের হাত ধরে নতুন করে হিট হবার স্বপ্ন বুনছেন।

মূলত ক্যারিয়ারে হতাশাগ্রস্ত শিল্পীরাই এই ফাঁদে পা দিচ্ছেন। তেমনই একজন হলেন কনা। কনা এরই ভেতরে তার নিজের ক্যারিয়ারে কোনো হিট গান আনতে পারেন নি। মূলত স্টেজেও একাধিক অন্য শিল্পীর গান নিয়েই কন্ঠশিল্পী পরিচয়টি রাখতে হয়।

সেই কনা এবার নতুন অডিও এবং ভিডিও নিয়েও বিতর্কিত হলেন! ‘রেশমি চুড়ি’ গানটি ওপার বাংলার অখ্যাত সঙ্গীত পরিচালক আকাশের সুর সঙ্গীতে মূলত একটি নকল আবহে তৈরি গান। বলিউড মুভি রয় এর ‘চিটিয়া কালাইয়া’ গানটির আদলে কম্পোজিশন এমনকি ভিডিওটিও সেই একই ঢঙে তৈরি করে আলোচনায় আসার বাহাস তুলছেন। এই নকলবাজি করে আর যাই হোক প্রকৃত শিল্পী হওয়া যায় না !

ফেসবুক আর ইউটিউবে ডলার খরচ করে তার ভিউয়ার্স বাড়ানো এখন মামুলি ঘটনা। কিন্তু দেশিয় গানের ঐতিহ্যে আবারও কলংক লেপ্টে দিলেন কনা। নিজের ব্যক্তি জীবনের বিতর্ক আর হতাশার পরও এসব গানবিহীন শিল্পীদের আর্থিক সঙ্গতি কোথায় আসে তা নিয়েও প্রশ্ন থেকেই যায়। বিষয়গুলো একই সাথে বিতর্ক তৈরি করে যেমন, ঠিক তেমনি ইন্ডাষ্ট্রিতে কালিমা লেপনের জন্যও এরাই দায়ী। তাই সিনিয়র শিল্পীরাও এমন অনৈতিক কর্মকান্ড নিয়ে দারুন সমালোচনা করছেন।

পাঠকদের জন্য হিন্দি এবং বাংলা দুটি গানেরই লিংক নিচে দেয়া হলো

‘চিটিয়া কালাইয়া’ গানের লিংক :

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More