দ্বিতীয় তিনদিনের ম্যাচেও চাপে মুমিনুলরা

0

A_team_bg_6ভারত সফরে কঠিন পরীক্ষাই দিতে হচ্ছে জাতীয় দলের অধিকাংশ ক্রিকেটারদের নিয়ে গড়া বাংলাদেশ ‘এ’ দলকে। কর্নাটকের বিপক্ষে তিনদিনের ম্যাচে হারের পর এবার দ্বিতীয় ও শেষ তিনদিনের ম্যাচে ভারত ‘এ‘ দলের বিপক্ষে হার এড়াতে লড়ছে মুমিনুলবাহিনী।
ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথম ইনিংসে ১৮৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৩৬ রান তুলতেই ২ উইকেট হারিয়েছে সফরকারীরা। মুমিনুল হক ৬ ও লিটন দাস ২ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছেন। বাংলাদেশের দুই ওপেনার সৌম্য সরকার ১৯ ও এনামুল হক বিজয় রানের খাতা খোলার আগেই আউট হন। ইনিংস হার এড়াতে আরও ১৪৭ রান করতে হবে সফরকারীদের, হাতে আছে ৮ উইকেট।
এর আগে বাংলাদেশ ‘এ’ দলের করা ২২৮ রানের জবাবে ৫ উইকেটে ৪১১ রান তোলার পর প্রথম ইনিংস ঘোষণা করে শিখর ধাওয়ানের দল। ৪ উইকেটে ৩৫৯ রান তোলার পর বেশ কিছুক্ষণ বৃষ্টির কারণে খেলা বন্ধ থাকে। বৃষ্টি থামলে বিকেলে আবার ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে চারশ’র ‍উপরে স্কোর গড়ে ইনিংস ঘোষণা করে ভারত ‘এ’ দল। রান পাহাড়ে চড়ার ইঙ্গিত ম্যাচের প্রথম দিনই দিয়েছিল ভারত ‘এ’ দল। প্রথম দিন শেষে তারা তুলেছিল এক উইকেটে ১৬১ রান। সোমবার (২৮ সেপ্টেম্বর) দ্বিতীয় দিনের প্রথম সেশনে সাকলাইন সজীব ও নাসির হোসেন একটি করে উইকেট তুলে নিলেও চতুর্থ উইকেট জুটিতে করুণ নায়ার ও বিজয় শঙ্কর ১০৮ রানের জুটি গড়ে চালকের আসনে রাখেন স্বাগতিক দলকে। ৭১ রান করা করুণ নায়ারকে ফেরান জুবায়ের হোসেন। ৮৬ রান করা বিজয় শঙ্করকেও ফেরান এই লেগস্পিনার।
প্রথম দিন ১১৬ রানে অপরাজিত থাকা শিখর ধাওয়ান আউট হন ১৫০ রান করে। সাকলাইন সজীবের ঘূর্ণিতে এলবিডব্লুউ হন তিনি। ১৪৬ বল মোকাবেলা করে ১৮টি চার ও ৩টি ছক্কায় দেড়’শ রানের দারুণ এক ইনিংস খেলেন এ বাঁহাতি ওপেনার।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More