কলকাতায় উড়ালসেতু ধসে নিহতের সংখ্যা বেড়ে ২৫

0

kolkataভারতের কলকাতায় নির্মাণাধীন উড়াল সেতু ধসে  মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ এবং ধ্বংসস্তুপের নিচ থেকে ৭০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে উদ্ধার করা অনেকের অবস্থা আশঙ্কাজনক। ধ্বংসস্তুপের নিচে আরো অনেকে আটকা পড়ে আছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র শুক্রবার শেষ খবর থেকে এ তথ্য জানা গেছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর পেয়ে বৃহস্পতিবার বেলা ৪টা ১৫ মিনিটে ঘটনাস্থলে পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের একটি প্রতিবেদন থেকে জানা যায়, নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা, আহতদের ২ লাখ এবং অল্প আহতদের ১ লাখ টাকা ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছেন চিফ সেক্রেটারি। সরকারি এবং বেসরকারি সমস্ত হাসপাতালেই আহতদের চিকিৎসা ফ্রি-তে করা হবে বলে জানান তিনি।
এর আগে পশ্চিবঙ্গের কলকাতায় নির্মাণাধীন একটি উড়ালসেতু ভেঙে পড়ে শতাধিকেরও বেশি মানুষ নিচে আটকা পড়েছেন। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে পোস্তা এলাকার ওই সেতুর একাংশ ভেঙে পড়ে।
ঘটনাস্থলের উদ্দেশ্যে পুলিশ এবং প্রশাসনের জ্যেষ্ঠ কর্মকর্তারা রওয়ানা হয়েছেন। এদিকে, সেতু ভেঙে পড়ার পর পরই, ওই এলাকায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। ভেঙে পড়া ওই সেতুর বিভিন্ন অংশ কেটে, আটকে পড়াদের উদ্ধারের চেষ্টা চলছে।
প্রত্যক্ষদর্শীরা বলছেন, ভেঙে পড়া উড়ালসেতুর নিচে দেড় শতাধিক মানুষ আটকা পড়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More