গ্রিসে নৌকাডুবিতে ৪২ জন অভিবাসন-প্রত্যাশীর মৃত্যু

0

grissগ্রিসে দুটি নৌকাডুবিতে ৪২ জন অভিবাসন-প্রত্যাশীর প্রাণহানি হয়েছে। শুক্রবার সকালে দেশটির ফারমাকোনিসি ও কালোলিমনোস দ্বীপের উপকূলে এ দুর্ঘটনা ঘটে। এখন পর্যন্ত আরও অনেকে নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে দেশটির কোস্টগার্ড কর্তৃপক্ষ। নিহতদের মধ্যে ১২ শিশু ও ২২ জন নারী আছে।
বার্তা সংস্থা এএফপির খবরে জানানো হয়, সকালে প্রথমে ফারমাকোনিসি উপকূলের কাছে পাথরের সঙ্গে ধাক্কা লেগে একটি নৌকা ডুবে যায়। এ দিকে এর কিছুক্ষণ পর ইজিয়ান সাগরের কালোলিমনোস উপকূলে আরেকটি নৌকা ডুবে যায়।
পুলিশ জানায়,  তুরস্ক থেকে একটি নৌকা ফারমাকোনিসিতে আসলে ডুবে যায়। এতে ৪০ যাত্রী সাঁতরে তীরে উঠে আসে। এ সময় কোস্টগার্ডের সদস্যরা ছয়টি শিশু ও এক নারীসহ ৮টি মৃতদেহ উদ্ধার করেন। ওই নৌকায় ৪৮ জন যাত্রী ছিলেন।
এ দিকে কালোলিমনোস উপকূলে আরেকটি নৌকা ডুবে গেলে বন্দর পুলিশ ২৬ যাত্রীকে উদ্ধার করে তীরে নিয়ে আসে। পরে সেখান থেকে ১৬ নারী ও ১১ শিশুসহ ৩৪টি মৃতদেহ উদ্ধার করা হয়। নৌকাটিতে প্রায় একশ’ যাত্রী ছিলেন বলে ধারণা করা হচ্ছে।
অভিবাসী সমস্যার বিষয়ে শুক্রবার জার্মানির রাজধানী বার্লিনে দেশটির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল ও তুরস্কের প্রধানমন্ত্রী আহমেত দাভুতগলুর মধ্যে এক বৈঠক হওয়ার কথা রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More