নেতৃত্বহীন করার ষড়যন্ত্রের বজ্রকঠিন জবাব দেয়া হবে : ছাত্রশিবির

0

1479_1অবৈধ সরকারের অগণতান্ত্রিক আচরণের প্রতিবাদ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে ২০ দল আহুত টানা ৭২ ঘন্টা হরতালের ৩য় দিনে রাজধানীসহ সারা দেশে মিছিল, অবরোধ ও সমাবেশ করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। এসব শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বিনা উস্কানিতে হামলা চালিয়ে ২৪ নেতাকর্মীকে আহত ও ৬৭জনকে গ্রেপ্তার করেছে। বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সহকারী প্রচার সম্পাদক মো. জামাল উদ্দিন সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর প্রকাশিত হয়।

দেশের বিভিন্ন স্থানে হরতাল কর্মসূচিতে অংশ নিয়ে শিবির নেতৃবৃন্দ বলেন, উন্নতি নয় বরং দেশ ও ইসলাম প্রিয় নেতৃত্বকে ধ্বংস করার সুদূর প্রসারী ষড়যন্ত্র নিয়ে অবৈধ ভাবে ক্ষমতায় এসেছে আওয়ামীলীগ। একদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অপব্যবহার করে পরিকল্পতভাবে নেতাকর্মীকে নির্বিচারে হত্যা করছে। অন্যদিকে আইন আদালতকে ব্যবহার করে নেতৃবৃন্দকে হত্যা নির্যাতন করছে। বর্তমানে প্রতিজন দেশপ্রেমিক শীর্ষ নেতাকে বিভিন্ন মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে নিপীড়ন করা হচ্ছে। বানোয়াট গল্প সাজিয়ে নিরাপরাধ জামায়াত নেতাদেরকে প্রশ্নবিদ্ধ ট্রাইবুনাল ব্যবহার করে হত্যার ষড়যন্ত্র করছে। এই অপতৎপড়তা কোন বিচ্ছিন্ন ঘটনা নয় বরং তা দেশ ও ইসলামের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রেরই অংশ। কিন্তু দেশ ইসলাম প্রিয় ছাত্রজনতা তা মেনে নেয়নি এবং নেবেও না। অপশক্তির কবল থেকে দেশ ও ইসলাম রক্ষায় ছাত্রজনতা রাজপথে নেমে এসেছে। নেতৃবৃন্দ ও গণতন্ত্রের মুক্তি ছাড়া ছাত্রজনতা ঘরে ফিরবে না।

ঢাকা মহানগরী দক্ষিণ
হরতাল সফল করতে রাজধানীতে মিছিল অবরোধ করে ছাত্রশিবির ঢাকা মহনগরী দক্ষিণ শাখা। সকাল ১১টায় শাখা সেক্রেটারী সাদেক বিল্লাহ’র নেতৃত্বে যাত্রাবাড়ী এলাকায় মিছিল অবরোধ করে নেতাকর্মীরা।

ঢাকা মহানগরী উত্তর
৩য় দিনের হরতাল সফল করতে রাজধানীর তেজগাঁও ও উত্তরায় মিছিল অবরোধ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তরের নেতাকর্মীরা। সকাল ৮টায় মহানগরী কলেজ সম্পাদকের নেতৃত্বে তেজগাঁও বিজয় স্মরনী এলাকায় ও মহানগরী অর্থ সম্পাদকের নেতৃত্বে উত্তরার আজমপুর কাঁচাবাজার এলাকায় মিছিল অবরোধ করে নেতাকর্মীরা।

ঢাকা কলেজ
৩য় দিনের হরতাল সফল করতে রাজধানীতে মিছিল অবরোধ করে ছাত্রশিবির ঢাকা কলেজ শাখা। সকাল ৮টার দিকে রাজধানীর সি আর দত্ত রোডে শাখা সেক্রেটারীর নেতৃত্বে মিছিল অবরোধ করে নেতাকর্মীরা।

গাজিপুর মহানগরী
হরতালের ৩য় দিনেও গাজীপুর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে রাজপথ অবরোধ করে ছাত্রাশিবির গাজীপুর মহানগরী শাখা। এতে নেতৃত্ব দেন শাখা সেক্রেটারি আহমদ ইমতিয়াজ।

নারায়ণগঞ্জ মহানগরী
হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল ও অবরোধ করে ছাত্রশিবির নারায়ণগঞ্জ মহানগর ছাত্রশিবির। সকাল সাড়ে সাতটায় শাখা সভাপতির নেতৃত্বে মিছিলটি কাশিপুর থেকে মিছিলটি শুরু করে বাবুরাইল রাস্তার মোড় গিয়ে রাজপথ অবরোধ করে।

রংপুর মহানগরী
৭২ ঘন্টা হরতালের ৩য় দিনে হরতাল ও অবরোধের সমর্থনে নগরীর দর্শনা এলাকায় (রংপুর-ঢাকা) মহাসড়ক অবরোধ করে ছাত্রশিবির রংপুর মহানগরী শাখা। এতে নেতৃত্বদেন শাখা সভাপতি আল আমিন।

কুমিল্লা মহানগরী
৩য় দিনের হরতালে নগরীতে মিছিল অবরোধ করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা। সকাল ১১টায় শাখা সেক্রেটারী কামাল হোসেনের নেতৃত্বে একটি মিছিল টমছম ব্রিজ এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজপথ অবরোধ করে।

খুলনা মহানগরী
হরতালের ৩য় দিনে নগরীতে মিছিল করেছে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখার নেতৃবৃন্দ। মহানগরী শিবির নেতা হাদিসুর রহমানের নেতৃত্বে দৌলতপুরে ও তারিকুর রহমানের নেতৃত্বে সোনাডাঙ্গায় মিছিল অবরোধ করে নেতাকর্মীরা।
চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
হরতালের ২য় দিনের সমর্থনে মিছিল করেছে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। সকাল সাড়ে আটটায় অফিস সম্পাদক মোহাম্মদ আলীর নেতৃত্বে নগরীর সদরঘাট এলাকায় মিছিল অবরোধ করে নেতাকর্মীরা।

নীলফামারী জেলা
হরতাল সফল করতে জেলা সেক্রেটারী তৌহিদুর রহমানের নেতৃত্বে শহরের প্রবেশদ্বার হালির বাজার এলাকায় মিছিল অবরোধ করে নেতাকর্মীরা। তাছাড়া জেলার পঞ্চপুকুর বাজার, বাবড়ীঝাড় বাজার, সখের বাজার, কঢ়ুকাটা বাজার সৈয়দপুর, কিশোরগঞ্জ,জলঢাকা, ডিমলা, ডোমার উপজেলায় মিছিল অবরোধ করে নেতাকর্মীরা।

লালমনিরহাট জেলা
৩য় দিনের হরতালে ছাত্রশিবির লালমনিরহাট জেলা শাখার উদ্দ্যেগে বড়বাড়িতে কুড়িগ্রাম, লালমনিরহাট ও রংপুর যাতায়াত রাস্তায় অবরোধ করে। এতে নেতৃত্বদেন জেলা মাদরাসা সম্পাদক মোঃ ওয়ায়েছুল হক।

ভোলা জেলা
হরতালের সমর্থনে ভোলা-লক্ষèীপুর মহাসড়ক অবরোধ করে ছাত্রশিবির ভোলা জেলা শাখা। এতে নেতৃত্বদেন জেলা দপ্তর সম্পাদক মোঃ কবির হোসেন।

চট্টগ্রাম জেলা দক্ষিণ
হরতালের সমর্থনে লোহাগাড়ার চরম্বা, পটিয়ার কমলমুন্সির হাট ও বাঁশখালীর সাধনপুরে বিােভ মিছিল ও রাজপথ অবরোধ করে ছাত্রশিবির চট্টগ্রাম জেলা দক্ষিণ শাখার নেতাকর্মীরা।

সিলেট জেলা পশ্চিম
৭২ ঘন্টার হরতালের ৩য় দিনে মঙ্গলবার সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে মিছিল করে ছাত্রশিবির সিলেট জেলা পশ্চিম। মিছিলে নেতৃত্ব দেন সিলেট জেলা পশ্চিম শিবিরের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ।
সূত্র : প্রেস বিজ্ঞপ্তি।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More