বেঁটে ছেলেরা কি অন্যদের তুলনায় ভালো হয়?

0

Seth_Green_Girlfriend_Clare_Grantঅনেক মেয়েকেই দেখা যায় তার চেয়ে লম্বায় কম, এমন অজুহাতে ছেলেদের প্রত্যাখ্যান করতে। কিন্তু এমনটা যারা করে তারা অনেক বড় ভুল করে। কারণ বাস্তব এক গবেষণায় দেখা গেছে, বেঁটে পুরুষরা অন্যদের তুলনায় ভালো হয়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইউবিউটি।

সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে, বেঁটে পুরুষরা ভালো বয়ফ্রেন্ড ও স্বামী হয়। গবেষণাটি করেছেন নিউ ইয়র্ক ইউনিভার্সিটির সমাজবিজ্ঞানী ডেলটন কনলি ও পিএইচডি প্রার্থী আবিগেইল ওয়েইটজম্যান।

গবেষণায় দেখা গেছে, বেঁটে পুরুষদের সাধারণত বিয়ের হার কম। অন্যদের তুলনায় প্রায় ১৮ ভাগ কম। কিন্তু তারা যদি বিয়ে করে ফেলে তাহলে তা অনেকখানি মজবুত হয়। কারণ তাদের বিয়ে-বিচ্ছেদের হার ৩২ ভাগ কম হয়। এর কারণ হিসেবে কয়েকটি তথ্য উল্লেখ করা হয়েছে গবেষণা প্রতিবেদনে। এগুলো হলো :

১. বেঁটেরা বেশি বাড়ির কাজ করে

পরিসংখ্যানে প্রকাশ বেঁটে মানুষরা সপ্তাহে প্রায় সাড়ে আট ঘণ্টা বাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করে। এটি লম্বাদের তুলনায় গড়ে এক ঘণ্টা বেশি।

২. পিতামাতার চেয়ে বেশি আয়

বেঁটে মানুষেরা সাধারণত তাদের পিতামাতার আয়ের চেয়ে বেশি আয় করে।

৩. বয়স্ক মেয়ে পছন্দ

সমীক্ষায় উঠে এসেছে, শতকরা ৯ ভাগ পুরুষ তাদের চেয়ে তিন বছর বা তার বেশি বয়সি মেয়ের সঙ্গে পরিবার গড়ে তোলে। তবে এ ব্যক্তিদের অধিকাংশই লম্বায় কম হয়।

এ গবেষণার তথ্য সংগ্রহ করা হয়েছে ইউনিভার্সিটি অব মিশিগানের একটি প্রকল্প ‘প্যানেল স্টাডি অব ইনকাম ডায়নামিক্স’ থেকে। এতে পাঁচ হাজার পরিবারের প্রায় ৫০ বছরের ইতিহাস বিবেচনা করা হয়।

গবেষণার আংশিক ফলাফল দ্য নিউ রিপাবলিকে প্রকাশিত হয়েছে।

Comments
Loading...