মেয়েরা বিয়ের জন্য ছেলের যে বিষয় গুলো লক্ষ রাখবেন

0

boy-girl1_75749মেয়েরা বিয়ের জন্য কেমন ছেলে চান, কি ধরনের ছেলেদের বিয়ে করবেন এমন কিছু জীবনধারার কলাম পরলেও ছেলেদের কি বিষয়ে খেয়াল রাখা প্রয়জন তা নিয়ে কোন কলাম এখনো দেখা জায়না। তবে বিশেষজ্ঞ পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় ও নারী অধিকার কিছু সংগঠন তাদের কর্মী ও সাধারন মানুষের কাছে বিয়ের ক্ষেত্রে এই দিক গুলো খেয়াল রাখতে বলেনঃ

বিষয় গুলো গল্প বলে উড়িয়ে দিবেন না, সমস্যা হলে সমাধানের চেয়ে আগে হতে সমস্যা প্রতিরোধ ভালো

১. বিয়ে করবেন এমন বেক্তিকে জাকে আপনি ভালোবাসেন এমন না সে আপনাকে ভালোবাসে মূল্যায়ন করে এমন।

২. বিয়ের জন্য যে ছেলেকে বেছে নিয়েছেন সে ঠাণ্ডা মেজাজের বা আপনার সকল কথা মেনে নেয়, এমন ছেলে নয় যে আপনার ভুল গুলো বুঝিয়ে দেয় আপনার মেজাজ বুঝে এমন।

৩. ঠাণ্ডা মেজাজের ছেলেরা আপনাকে জতই ভালোবাসুক সে আপনাকে একটা সময় মূল্যায়নই করবেনা।

৪. রাগ থাকে ভালমানুষের কথা ঠিক কিন্তু অতিরিক্ত রাগী মানুষকে বিয়ে করবেন না।

৫. আপনি উচ্চ শিক্ষিত হলে আপনার বর জেন আপনার চেয়ে কম শিক্ষিত না হয়। যদিও ভালো মানুষ হাজারে একটা মিলে।

৬. যদি একটি বারের জন্য আপনার প্রেমিকের সাথে ব্রেকাপ হয় সে জন্য আপনি বা সে যেই দাই হোকনা কেন তাকে বিয়ে করা আপনার জন্য সবচেয়ে বড় বোকামি।

৭. নিম্ন শিক্ষিত সরকারি চাকুরীজীবী ছেলেকে বিয়ে করার আগে সব কিছু দেখে নিবেন। আর পূর্বে বিয়ে করেছিল বা বৌ মারা গেছে সন্তান আছে এমন ছেলেদেরকে বিয়ে করা থেকে বিরত থাকুন। এরা বার বার পরিবর্তন হয়।

বিঃদ্রঃ ৫ – ১০ বছরের প্রেম বলেই তাকে বিয়ে করতে হবে এমন না ভেবে তার সভাবের দিক গুলো ভেবে নিন প্রেমের চেয়ে জীবনের বাস্তব সময়টা অনেক বড়। আপনার ফ্যামিলির চেয়ে আপনাকে ভালো করে আর কেউ চিন্তা করবে না। তাই ফ্যামিলির কথা মেনে নিবেন তবুও ছেলে বাছাইয়ের ক্ষেত্রে এই উল্লেখিত দিক গুলো বেছে নিন।

সূত্রঃ ইন্টারনেট (ব্লগ)

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More