‘দেশে আইএস’র কোনো সাংগঠনিক তৎপরতা নেই’

0

Shidul-igpঢাকা: ইসলামী জঙ্গি সংগঠন আইএস’র কোনো সাংগঠনিক তৎপরতা দেশে নেই বলে জানিয়েছেন মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। আজ মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দফতরে অনুষ্ঠিত অপরাধ পর্যালোচনা ত্রৈমাসিক সভায় তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, ‘অতীতে পুলিশ জঙ্গিবাদ, চরমপন্থী ও নাশকতাকারীসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে সাফল্য দেখিয়েছে। সেই সাফল্য ধরে রাখতে হবে। দেশে জেএমবি, হুজি বা ভিন্ন কোনো নামে যেন জঙ্গিবাদের উত্থান না ঘটে সে ব্যাপারে সতর্ক ও সজাগ থাকতে হবে’।

পুলিশ প্রধান বলেন, ‘ইতালি ও জাপানের দুই নাগরিক হত্যার সঙ্গে জড়িতদের চিহ্নিত ও গ্রেফতার করা হবে। এ সময় তিনি খুনিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

সভায় অতিরিক্ত ডিআইজি (স্পেশাল ক্রাইম এন্ড প্রসিকিউশন) মোঃ জহিরুল ইসলাম ভূঁইয়া বিগত তিন মাসের সার্বিক অপরাধ পরিস্থিতি তুলে ধরেন। এতে দেশব্যাপী অপহরণ, খুন, ছিনতাই, চাঁদাবাজি, নারী ও শিশু পাচার, অস্ত্র উদ্ধার, মাদকদ্রব্য উদ্ধারসহ সামগ্রিক আইন-শৃঙ্খলা সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

সভায় সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, অতিরিক্ত আইজিপি (এডমিন এন্ড অপস্) মোঃ মোখলেসুর রহমান, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মোঃ মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজিপি (ফিন্যান্স এন্ড ডেভেলপমেন্ট) মোঃ আবুল কাশেম, ঢাকা মহানগর পুলিশের কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More