‘পাবর্ত্য জেলায় ৫০টি সেলাই মেশিন দেবে মন্ত্রণালয়’

0

montronaloiমহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের সকল নারীদের শিক্ষিত নাগরিক গড়ার, নিরাপত্তা প্রদানসহ আর্থ সামাজিক উন্নয়নে প্রান্তিক সকল নারীদের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। বিশেষ করে পাহাড়ী নারীদের  দারিদ্র বিমোচনে সহায়তা প্রদানে সরকার যথেষ্ট আন্তরিক।
শুক্রবার দুপুরে বান্দরবানের জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে নিবন্ধন ও মহিলা সমিতি ভিত্তিক ব্যাতিক্রমী ব্যবসায়ী উদ্যোগ ‘জয়িতা’ বান্দরবান কর্মসূচির আওতায় ভিত্তি প্রস্তর স্থাপন ও দরিদ্র নারীদের মাঝে দুগ্ধ ভাতা প্রদানকালে এসব কথা বলেন।
এর আগে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বান্দরবানের মেঘলায় নিবন্ধন ও মহিলা সমিতি ভিত্তিক ব্যাতিক্রমী ব্যবসায়ীক উদ্যোগ ‘জয়িতা’ বান্দরবান কর্মসূচির আওতায় ভিত্তি প্রস্তর স্তাপন করেন। পরে শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে ১০ জন হত দরিদ্র নারীদের মাঝে তিন হাজার টাকা করে দুগ্ধ ভাতা প্রদান করেন।
তিনি মন্ত্রণালয় থেকে বান্দরবান পাবর্ত্য জেলায় দরিদ্র নারীদের মাঝে ৫০ টি সেলাই মেশিন দেয়ার প্রতিশ্রুতি দেন।
প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরো বলেন, নারীদের আত্মকর্মংসংস্থান সৃষ্টির পাশাপাশি অর্থনৈতিক উন্নয়ন ও দারিদ্র বিমোচনে সরকার লিরলসভাবে কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু জাফরের সভাপতিত্বে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সাহিন আহমেদ চৌধুরী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কশৈহ্লাসহ সরকারি-বেসরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More