‘আগে দেশের মানুষকে পর্যটনে আকৃষ্ট করতে হবে’

0

enuতথ্য মন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, কর্মজীবী লাখো মানুষকে সজীব রাখার জন্য দেশে অনেক পর্যটন, বিনোদন ও আনন্দ কেন্দ্রের দরকার। এতে দেশের উন্নয়ন হবে এবং একই সঙ্গে বিভিন্ন উন্নতমানের পর্যটন কেন্দ্র, বিশ্রাম কেন্দ্র ও বিনোদন কেন্দ্র গড়ে উঠবে। এক্ষেত্রে সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে।
তিনি শুক্রবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বান্দাবাড়ী এলাকায় ঢাকা রিসোর্টের উদ্বোধন এবং তথ্য মন্ত্রনালয়ের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠানে এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন, তথ্য সচিব মরতুজা আহমদ, অতিরিক্ত সচিব এস এম হারুন-অর রশিদ, এএস এম মাহবুবু হক, কালিয়াকৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল কবীর, পার্কের ব্যবস্থাপনা পরিচালক মো. এমারত হোসেন সোহাগ এবং তথ্য মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তা-কর্মচারীরা।

মন্ত্রী আরো বলেন, ২০১৬ সালকে সরকার পর্যটন বছর হিসেবে ঘোষণা করেছে। এই পর্যটন সালকে সাফল্যমন্ডিত করতে হলে আমাদের দেশের ভেতরে যে ১৬ কোটি মানুষ রয়েছে তাদের পর্যটনের প্রতি আকৃষ্ট করা দরকার। দেশের মানুষ যদি পর্যটনে আকৃষ্ট হন, বিভিন্ন দর্শনীয় স্থান দেখেন, বিনোদন কেন্দ্রে যান তাহলে তা দেখে বিদেশিরাও আকৃষ্ট হবেন। সেজন্য আগে দেশের মানুষকে পর্যটনে আকৃষ্ট করা এবং একই সঙ্গে বিভিন্ন উন্নতমানের পর্যটন কেন্দ্র, বিশ্রাম কেন্দ্র ও বিনোদন কেন্দ্র গড়ে তোলার মধ্য দিয়ে কর্মমুখী মানুষকে সজীব রাখার জন্য আমাদের ভূমিকা রাখতে হবে। এর আগে মন্ত্রী ঢাকা রিসোর্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে পার্কের সুইমিং পুল ও ভোজনাগার ঘুরে দেখেন। পার্কে আগতরা দিনব্যাপী খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More