আজ চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী

0

hasinaচট্টগ্রামে সাজ সাজ রব। চারদিকে আলপনা, আকাশে উড়ছে শত শত বেলুন। শাহ আমানত বিমানবন্দর থেকে আগ্রাবাদ পর্যন্ত দৃষ্টিনন্দন করা হয়েছে নানা কারুকাজে। র‌্যাব, পুলিশ, ডিবি, এসএসএফ, এনএসআইর সমন্বয়ে নগরীর চারদিকে নেয়া হয়েছে নিশ্ছদ্র নিরাপত্তা। কারণ শনিবার চট্টগ্রামে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
চট্টগ্রামে এসে দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি উদ্বোধন করবেন নবনির্মিত আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টার। এ ছাড়াও উদ্বোধন করবেন চট্টগ্রামের বঙ্গবন্ধু এভিনিউ থেকে বঙ্গবন্ধু ম্যুরাল, কদমতলী ফ্লাইওভারসহ আরো কয়েকটি উন্নয়ন প্রকল্প। এর আগে বেলা দুইটার দিকে যোগ দেবেন চট্টগ্রাম সেনানিবাসের ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারের (ইবিআরসি) নবম পুনর্মিলনী অনুষ্ঠানে।
জানা যায়, সরকারের চলতি মেয়াদে প্রথম বারের মতো উন্নয়নযজ্ঞের উদ্বোধন করতে চট্টগ্রামে আসছেন প্রধানমন্ত্রী।
এর আগে কয়েকবার তিনি চট্টগ্রামে এসেছেন সেনাবাহিনী ও নৌবাহিনীর অনুষ্ঠানে। আজ শনিবার সকালে তিনি ঢাকা থেকে হেলিকপ্টারযোগে চট্টগ্রামে আসবেন। চট্টগ্রামে এসেই তিনি সেনানিবাসে কিছুক্ষণ বিশ্রাম নেবেন। বিশ্রাম সেরে বেলা দুইটার দিকে চট্টগ্রাম সেনানিবাসের ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারের (ইবিআরসি) নবম পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর ৩টার দিকে চট্টগ্রামের বঙ্গবন্ধু এভিনিউ থেকে বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন করবেন। এখান থেকে তিনি কদমতলী ফ্লাইওভার, বাইপাস রোডের নির্মাণ কাজ এবং রিং রোডের নির্মাণ কাজের উদ্বোধন করবেন। একই স্থান থেকে লালখান বাজার থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এসব উন্নয়ন কর্মযজ্ঞের উদ্বোধন শেষে তিনি সাড়ে তিনটার দিকে আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের উদ্বোধন করবেন। এরপর তিনি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়ে ভাষণ দেবেন। এসব কর্মসূচি শেষ করে তিনি ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু হলে চট্টগ্রামের আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। সন্ধ্যায় তিনি চট্টগ্রাম ছেড়ে ঢাকার উদ্দেশে রওনা দেবেন বলে জানা যায়।
চট্টগ্রামের প্রধানমন্ত্রী আগমনের ব্যাপারে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, চট্টগ্রামের কয়েকটি উন্নয়ন প্রকল্প ও ওয়ার্ল্ড ট্রেড সেন্টার উদ্বোধন করতে প্রধানমন্ত্রী চট্টগ্রামে আসছেন। তার আগমন উপলক্ষে সব রকম প্রস্তুতি সম্পন্ন হয়েছে। চট্টগ্রামবাসী তাকে সাদরে গ্রহণ কতে উদগ্রীব হয়ে আছে। আজ তিনি চট্টগ্রামবাসীকে অনেক উন্নয়ন প্রকল্প উপহার দেবেন।
প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল জলিল মণ্ডল জানান, পুলিশ, র‌্যাবসহ সব স্পেশাল টিমের সমন্বয়ে চট্টগ্রামে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নিশ্ছদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী ৩ স্তরে বিন্যস্ত হয়ে সর্বোচ্চ নিরাপত্তা দেবে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More