চরের মানুষের কল্যাণে ‘উন্নয়ন বোর্ড’ গঠনের আহ্বান

0

fojle rabbiচরাঞ্চলের অতিদরিদ্র মানুষের ভাগ্যোন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে দাবি করে এ খাতে সরকারের বরাদ্দকৃত বাজেটের সঠিক এবং স্বচ্ছ ব্যবহার নিশ্চিতের আহ্বান জানিয়েছেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া। এজন্য তিনি হাওর উন্নয়ন বোর্ডের মত একটি চর উন্নয়ন বোর্ড গঠন করারও দাবি জানান।
রোববার জাতীয় সংসদে চরের মানুষের উন্নয়নকে আরও এগিয়ে নিতে ন্যাশনাল চর অ্যালায়েন্সের পক্ষ থেকে চর কনভেনশন রিপোর্ট ও প্রস্তাবনা হস্তান্তরকালে তিনি এসব কথা বলেন। এসময় অক্সফাম বাংলাদেশের কো-অর্ডিনেটর মুজাহিদুল ইসলাম, সিএলপি’র পরিচালক রাবেয়া ইয়াসমিন, কেয়ার বাংলাদেশ’র কো-অর্ডিনেটর শেখর ভট্টাচার্য, উন্নয়ন সমন্নয়’র প্রোগ্রাম কো-অর্ডিনেটর শাহীন উল আলম, ভূমিহীন সমিতির সভাপতি সুবল সরকার, ন্যাশনাল চর অ্যালায়েন্স’র সদস্য সচিব জাহিদ রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
ডেপুটি স্পিকার বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী চরাঞ্চলের মানুষের জীবন যাত্রার উন্নয়নে রাস্তাঘাট সংস্কার, বিদ্যুতায়ন, সোলার প্যানেল স্থাপন, শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণসহ নানাবিধ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান বিচ্ছিন্নভাবে কাজ করলেও কোন সুনির্দিষ্ট প্লাটফর্ম না থাকায় সমন্বিত উন্নয়ন সম্ভব হচ্ছেনা। তাই তিনি সব এনজিওকে একটি প্লাটফর্মে এনে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ দেন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More