ঢাবিতে দ্বিতীয়বার ভর্তি : ১৬ আগস্ট আপিলের শুনানি

0

images_303764ঢাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ চেয়ে করা আপিল আবেদনের ওপর শুনানি ১৬ আগস্ট অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন।

 আদালতে রিট আবেদনকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে অ্যাডভোকেট এএফএম মেসবাহ উদ্দিন।

 অ্যাডভোকেট সুব্রত চৌধুরী সাংবাদিকদের জানান, ২০১৪ সালের শিক্ষার্থীদের দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ চেয়ে করা আবেদনের ওপর আপিলের শুনানির আদালত ১৬ আগস্ট দিন ধার্য করেছেন। এর আগে গত ৮ জুলাই দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ চেয়ে শিক্ষার্থীদের করা হাইকোর্টের রিট আবেদন খারিজ করে দেয়।
 ওইদিন রায়ের পর যারা এইচএসসি পাস করবেন, কেবল তারাই ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তির জন্য পরীক্ষায় বসার সুযোগ পাবেন। এ বছর পাস করা কোনো শিক্ষার্থী আর আগামী বছর এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে পারবেন না।
 ওই সিদ্ধান্তের প্রতিবাদে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা সে সময় টানা কয়েকদিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ, সমাবেশ ও অনশন কর্মসূচি পালন করে। এরপর ভর্তিচ্ছুদের ২৬ জন অভিভাবক বাদী হয়ে গত মার্চে হাইকোর্টে একটি রিট আবেদন করেন।
 ১৬ মার্চ রিট আবেদনটির ওপর প্রাথমিক শুনানির পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ বাতিল বিষয়ে রুল জারি করেছিল।
  রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টে জারি করা রুল খারিজ করেন। ওই খারিজের বিরুদ্ধে ২৬ অবিভাবকের পক্ষে গত ২৭ জুলাই চেম্বার জজকোর্টে আপিল করা হয়। আজ ওই আবেদনের ওপর পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি করে ১৬ আগস্ট পরবর্তী শুনানির দিন ঠিক করেন।
Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More