‘দেশে রাজতন্ত্র চললে খালেদা এক ঘণ্টা বক্তৃতা দিতে পারতেন না

0

Suranjit_Sen_Gupta_10-300x188আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, সেদিন জনসভায় খালেদা জিয়া অভিযোগ করেছেন, দেশে নাকি রাজতন্ত্র চলছে। দেশে রাজতন্ত্র চললে তিনি এক ঘণ্টা বক্তৃতা দিতে পারতেন না, শত শত মানুষ মেরে একবারও জেলে না গিয়ে থাকতে পারতেন না। এটা পেরেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আছেন বলেই।

আজ সোমবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় সুরঞ্জিত এসব কথা বলেন।

জনসভায় সুরঞ্জিত বলেন, “খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান যতদিন বিএনপিতে আছে, ততদিন বিএনপির কোন পরিবর্তন হবে না। যতই আওয়ামী লীগকে দেউলিয়া বলেন, এখন আপনার জোট ভাঙছে কিছু দিন পর আপনার দল ভাঙবে।”

খালেদা জিয়া তার লাইন বদল করে এখন সংলাপে যেতে চাচ্ছে বলেও দাবি করেন সুরঞ্জিত সেনগুপ্ত। তিনি বলেন, “নির্বাচনে যেতে চাইলে অপেক্ষা করুন। দল গোছান। এই সরকারের দুই বছর পার হয়েছে। বাকি তিন বছর পার হলেই নির্বাচন হবে। এর আগে কোন সংলাপ হওয়ার সম্ভাবনা নেই।”

খালেদা জিয়া সংলাপ নিয়ে প্রলাপ বকছে উল্লেখ করে তিনি বলেন, “উনি এখন বলছেন- আওয়ামী লীগ নাকি দেউলিয়া হয়ে গেছে। দল ভাঙছে আপনার, জোট ভাঙছে আপনার আর দেউলিয়া হচ্ছে আওয়ামী লীগ। এসব বলে কোন লাভ হবে না।”

মির্জা ফখরুলের দিকে ইঙ্গিত করে সুরঞ্জিত বলেন, আপনার সেক্রেটারি ছাগলের তিন নম্বর বাচ্চার মতো লাফাইতে লাফাইতে বলে, ফ্যাসিবাদ ফ্যাসিবাদ। ফ্যাসিবাদ কী সেটা কি তিনি জানেন। ফ্যাসিবাদ চললে কয়েকদিন পরপর জেলে গিয়ে আর বেরিয়ে আসতে পারতো না।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More