‘মায়ের গর্ভে শিশুর গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় সরকারের ক্ষমা চাওয়া উচিত’

0

ersad-3মায়ের গর্ভে শিশুর গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় সরকারের ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ।গুলিবিদ্ধ নবজাতক শিশুটিকে আজ বৃহস্পতিবার হাসপাতালে দেখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

এরশাদ বলেন, এমন নির্মম ঘটনা ঘটতে পারে তা ধারণাতীত।  দুর্বৃত্তদের শাস্তি হয় না বলেই এ ধরনের ঘটনা ঘটেছে।  যাতে এ ঘটনার পুনরাবৃত্তি না হয়, সে ব্যবস্থা নিতে সরকারকে।

এ সময় তার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু, দলের নেতা আনিসুল ইসলাম মাহমুদ ও জি এম কাদের।

এরশাদ জাতীয় পার্টি নেতাদের সাথে নিয়ে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের এনআইসিইউতে যান।  সেখানে চিকিৎসাধীন গুলিবিদ্ধ শিশুটিকে দেখার পর যান গাইনি ওয়ার্ডে।  সেখানে শিশুটির মায়ের খোঁজ-খবর নেন তিনি।  পরে হাসপাতাল থেকে বেরিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন এরশাদ।

উল্লেখ্য, ২৩ জুলাই মাগুরা জেলার দোয়ারপাড় এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।  ওই সময় সাড়ে সাত মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূ নাজমা বেগম, তার চাচাশ্বশুর মমিন ভূঁইয়া এবং মিরাজ নামে এক যুবক আহত হন।

একদিন পর মমিন হাসপাতালে মারা যান।  গুলিবিদ্ধ নাজমা বেগমকে ওই রাতেই অস্ত্রোপচারের পর একটি কন্যাশিশুর জন্ম হয়।  এরপর গুলিবিদ্ধ ওই শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।  ঢামেকে চিকিৎসা চলছে তার।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More