ঘূর্ণিঝড়ের প্রভাব পড়েছে রাজধানীতেও

0

Roanu at dhakaঢাকা : উপকূলের কাছাকাছি চলে এসেছে ঘূর্ণিঝড় ‘রোয়ানু’। আজই (শনিবার) দুপুরে বরিশাল ও চট্টগ্রাম উপকূলে আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর প্রভাবটা রাজধানী ঢাকাতেও টের পাওয়া যাচ্ছে বেশ।

এর প্রভাবে শুক্রবার (২০ মে) মধ্যরাত থেকে শুরু হয়েছে ভারী বর্ষণ। সঙ্গে বয়ে যাচ্ছে দমকা হাওয়া।

আবহাওয়া অধিদপ্তর থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকায় ২১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়াও আজ (২১ মে, শনিবার) সারাদিনই ঢাকায় বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া বয়ে যাবে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে সকালেই বেশ ভোগান্তিতে পড়েছে রাজধানীবাসী। দমকা হাওয়ার প্রভাবে বৃষ্টির পানি বেশ শীতল অনুভব হচ্ছে। এরফলে বাইরে চোখে পড়ছে না পর্যাপ্ত রিকশা-সিএনজি।

শনিবার সকাল ৬টায় ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ২৫৫ কিলোমিটার পশ্চিম-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ২৩০ কিলোমিটার দক্ষিণ পশ্চিম, মংলা সমুদ্র বন্দর থেকে ১৯০ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ১৩৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল।

এদিকে, ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর খুবই উত্তাল রয়েছে। এর প্রভাবে বৃহস্পতিবার থেকেই দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হচ্ছে। আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী শনিবার ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More