বিধবার বসতবাড়ি গুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষের লোকজন

0

rupgonjনারায়গঞ্জের রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ফুলচাঁন বেগম নামে এক বিধবার জমি দখলে নিতে প্রতিপক্ষের লোকজন তার বসতঘর ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় নগদ টাকা, আসবাবপত্রসহ মালামাল লুটে নিয়ে যায়। বাধা দেয়ায় ঐ মহিলাকে পিটিয়ে আহত করেছে তারা। সোমবার বিকেলে উপজেলার ভুলতা ইউনিয়নের হাটাব এলাকায় এ ঘটনা ঘটে ।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিধবা ফুলচাঁন বেগম তার স্বামী লিয়াকত আলীর মৃত্যুর পর পৈত্রিক সূত্রে মালিক হয়ে ছেলে মেয়ে নিয়ে হাটাব এলাকায় ৫ শতাংশ জমিতে বসতঘর নির্মাণ করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। সেখানে সে তাঁতঘর তৈরী করে তাতের কাপড় বুনতো। কয়েক বছর ধরে বিধবার সঙ্গে প্রতিবেশী ফারুক, শরিয়তউল্যাহ, আকবর, অলিউল্যাহদের সঙ্গে দেড় শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এদিকে কয়েকদিন আগে গোপনে তারা বিধবার সম্পত্তি স্থানীয় বেলায়েত হোসেন নামে একজনের কাছে কাছে বিক্রি করে দেয়। সোমবার বিকেলে সেই জমি দখলে নেয়ার জন্য ফারুক ও বেলায়েতের নেতৃত্বে ১৫/২০ জনের একদল সন্ত্রাসী ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিধবা ফুলচাঁন বেগমের বসতঘরে হামলা চালিয়ে ব্যপক ভাংচুর ও লুটপাট চালায়। এক পর্যায়ে  দুটি বসতঘর ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। এসময় বসত ঘরে থাকা নগদ টাকা আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল লুটে নিয়ে যায়। বাধা দেয়ায় বিধবা ফুলচাঁন বেগমকে পিটিয়ে আহত করে তারা। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More