গোপালগঞ্জে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে চলছে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং এর নিবন্ধন

0

Sekhmujibদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা। শিক্ষার্থীদের প্রোগ্রামিংয়ের প্রতি আগ্রহী করে তুলতে এই আয়োজন। এরই মধ্যে নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে ।

‘জানুক সবাই দেখাও তুমি’ স্লোগানকে সামনে রেখে চলতি বছর মোট আটটি অঞ্চলে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( বশেমুরবিপ্রবি ) আটটি স্থানের মধ্যে একটি। প্রতিটি অঞ্চলে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে সীমিতসংখ্যক আসন নিবন্ধনের মাধ্যমে পূরণ করা হবে।
নিবন্ধনের জন্য শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানের আইডি কার্ড/বেতন রসিদ /ফলাফল বিবরণীর যে কোনো একটি প্রয়োজন হবে। নিবন্ধন চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।
ঢাকা মহানগরের নিবন্ধন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি (সিএসই) বিভাগে চলেছে ৬ মে পর্যন্ত। এ ছাড়া খুলনা, সিলেট, গোপালগঞ্জ, রংপুর, বরিশাল, চট্টগ্রাম, রাজশাহী অঞ্চলের নিবন্ধন চলবে ১৯ মে পর্যন্ত চলবে।
নিবন্ধনের জন্য খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে যোগাযোগ করতে হবে।
এ ছাড়া চট্টগ্রাম অঞ্চলের নিবন্ধন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম ইনডিপেনডেন্স বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগে এবং রাজশাহী অঞ্চলের নিবন্ধন রাজশাহী বিশ্বদ্যিালয়ের সিএসই বিভাগে ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অফিসে করা যাবে।
এ প্রতিযোগিতার আয়োজক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ( আইসিটি ) বিভাগ । সহযোগিতায় রয়েছে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক, ধাঁনসিড়ি কমিউনিকেশন। একাডেমিক সহযোগিতায় রয়েছে কোডমার্শাল ও দ্বিমিক কম্পিউটিং স্কুল । পৃষ্ঠপোষকতায় রয়েছে রবি ও আনোয়ার ইস্পাত।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More